না.গঞ্জ সোনারগাঁয়ে অবৈধ ভাবে নিরীহ কৃষকের ফসলী জমি ভরাট

0

প্রেসনিউজ২৪ডটকমঃনারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার পেচাইন এলাকায় নিরীহ কৃষকদের জমি দখল করে সেখানে অবৈধ ভাবে বালু ভরাটের কাজ করার অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে ভূক্তভুগী কৃষক সিরাজুল ইসলাম মঙ্গলবার বিজ্ঞ অতিরিক্ত বিজ্ঞ জেলা ম্যাজিষ্ট্রেট আদালত, নারায়ণগঞ্জ এর পিটিশন মোকদ্দমা ৬১০/১৯ দায়ের করেন।

দায়ের করা পিটিশনে বাদী উল্লেখ করেন, উপজেলা জামপুর ইউনিয়নের পেচাইন এলাকায় তার দখলীয় ২৭ শতাংশ নাল জমি এলাকার কিছু চিহ্নিত ভূমি দালাল খালেদুর রহমান, এনায়েত কবির, দুলাল মোল্লা, শাহীন, শহিদুল, আঃ হাই সহযোগীতায় হাংসি হাং এন্ড আই ফ্যাঞ্চার কোম্পানী লিমিটেড ব্যবস্থাপনার পরিচালক ঝাং জিলং নিরীহ লোকদের জমি অবৈধ ভাবে জোর পূর্বক বালু ভরাটের করছে।

বাদী সিরাজুল ইসলাম জানায়, আদালতের আদেশ অমান্য করে নিরীহ লোকদের জমি ক্রয় না করে জোর পূর্বক বালু ভরাটের চেষ্টা চালাচ্ছেন স্থানীয় কতিপয় সন্ত্রাসী। এ বিষয়ে প্রশাসনের বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করার পরেও তারা কোন ব্যবস্থা গ্রহণ করছেন না।

সোনারগাঁ থানার (ওসি) মনিরুজ্জামান জানান, জামপুর এলাকার বাসিন্দা সিরাজুল ইসলাম বাদী হয়ে আদালতে লিখিত অভিযোগ দায়ের করার পর আদালত আইন শৃঙ্খলায় যাতে বিঘœ না হয় ও দখলীয় বিষয়ে প্রতিবেদন প্রদানের জন্য পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজমুল হুসেইন জানান, এ বিষয়ে লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here