নাঃগঞ্জ রূপগঞ্জে নকল ও নিম্নমানের ব্যাটারিতে সয়লাব

0
নাঃগঞ্জ রূপগঞ্জে নকল ও নিম্নমানের ব্যাটারিতে সয়লাব

প্রেসনিউজ২৪ডটকমঃ রূপগঞ্জ ( নারায়ণগঞ্জ) প্রতিনিধি: রূপপগঞ্জ উপজেলার বিভিন্ন বাজারগুলোতে নকল ও নিম্নমানের ইজি বাইকের ব্যাটারিতে সয়লাব হয়ে গেছে। চায়নার নামি দামি কোম্পানির ব্যাটারির নাম ব্যবহার
করে নকল ব্যাটারি তৈরি করে রূপগঞ্জসহ সারাদেশে ছড়িয়ে দেয়া হচ্ছে। আর এ ব্যাটারিগুলো কিনে ক্রেতারা প্রতারিত হচ্ছে ও অর্থ গচ্চা যাচ্ছে।

উপজেলার গোলাকান্দাইল ও সাওঘাট এলাকার ব্যাটারি আমদানিকারকরা জানিয়েছেন, চায়নার নামি দামি ব্রান্ডের একটি আসল ব্যাটারির দাম ১১ থেকে ১২ হাজার টাকা। তাদের সরকারের ট্যাক্স ভ্যাট দিয়ে বৈধভাবে চায়না থেকে ব্যাটারি আমদানি করে অর্থ গচ্চা দিতে হচ্ছে। কারণ হিসেবে তারা জানায়, কিছু অসাধু ব্যবসায়ীর অধীনে মুনাফার লোভে নিম্নমানের কাঁচামাল ব্যবহার করে চায়নার নামি দামি ব্রান্ডের ব্যাটারির নাম ব্যবহার করে বহুবহু নকল ব্যাটারি তৈরি করে বাজারে ছাড়ছে। যা চেনার কোন উপায় নেই।

এসব নকল ব্যাটারি বেশিরভাগই আসছে ঢাকা থেকে।এরপর পৌঁছে দেওয়া হচ্ছে ইজিবাইকের শো রুমগুলোতে। গোলাকান্দাইলএলাকার আল রাফি হসপিটালের পিছনে এশিয়ান হাইওয়ে সড়কের পাশে মেসার্স মা মটরস্ নামে একটি ব্যাটারির দোকানে নিম্নমানের নকল ব্যাটারি বিক্রি করছে বলে অভিযোগ উঠেছে। ফলে আসল ব্যাটারির চেয়ে নকল ব্যাটারি দাম ২/৩ হাজার টাকা কম হওয়ায় ক্রেতারা সে দিকে বেশি ঝুকছে। আর নকল ব্যাটারি না বুঝে কিনে ক্রেতারা প্রতারিত ও বিক্রেতাদের সঙ্গে বসচায় লিপ্ত হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here