নারায়ণগঞ্জ রূপগঞ্জে স্কুুল ছাত্রীকে গণধর্ষণ শিক্ষার্থীদের বিক্ষোভ ও রাস্তা অবরোধ।

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় নবম শ্রেণির এক শিক্ষার্থীকে গণধর্ষণের ঘটনায় গতকাল রবিবার দুপুরে তারাবোর গন্ধর্বপুর এলাকায় ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এলাকাবাসী ও গন্ধর্বপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও গাড়ির টায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধ করে।

এদিকে ধর্ষক তারাবো পৌর ছাত্রলীগের সহ-সভাপতিসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতাররা হলো, উপজেলার গন্ধর্বপুর এলাকার বাদল মিয়ার ছেলে তৌসিফ, কর্নগোপ এলাকার মৃত আব্দুল হামিদের ছেলে আফজাল ও রূপসী প্রধান বাড়ি এলাকার আবুল কালামের ছেলে আবু সুফিয়ান সোহান। এদের মধ্যে আবু সুফিয়ান সোহান তারাবো পৌরসভা ছাত্রলীগের সহ-সভাপতি।

ওদিকে বিক্ষোভের সংবাদে উপজেলা নির্বার্হী অফিসার মমতাজ বেগম ঘটনাস্থলে গিয়ে বিক্ষুব্ধ শিক্ষার্থী ও এলাকাবাসীকে বুঝিয়ে শান্ত করেন। উপজেলা নির্বাহী অফিসার বলেন, অপরাধীরা যে দলেরই হোক না কেনো, তারা কেউ পার পাবে না। আমি জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সঙ্গে কথা বলে অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করবো।

রূপগঞ্জ থানার পরিদর্শক (অপারেশন) রফিকুল হক বলেন, এ ঘটনায় মামলা দায়ের হয়েছে। এরইমধ্যে ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে। উল্লেখ্য, মামলার এজাহার থেকে জানা যায়, কিছুদিন আগে ওই ছাত্রী গন্ধর্বপুর এলাকার বাদল মিয়ার ছেলে তৌসিফকে ৫০০ টাকা ধার দেয়। গত ৯ জানুয়ারি দুপুরে গন্ধর্বপুর স্ট্যান্ডে ধারের টাকা ফেরত আনতে যায় ভুক্তভোগী ছাত্রী। পরে টাকা ফেরত নিয়ে বাড়ি ফেরার পথে তৌসিফ, আফজাল, তারাবো পৌর ছাত্রলীগের সহ-সভাপতি আবু সুফিয়ান সোহান ও তানভীরসহ অজ্ঞাত ২/৩ তাকে জোর করে মাইক্রোবাসে তুলে নিয়ে যায়।

পরে রূপসী এলাকার একটি বাড়ি ও কর্নগোপ এলাকার একটি বাড়িতে নিয়ে ওই ছাত্রীকে দুই দিন আটকে রেখে পালাক্রমে ধর্ষণ করে তারা। ধর্ষণের পর ১০ জানুয়ারি রাত সাড়ে ৩টার দিকে ঢাকা-চট্রগ্রামের সিদ্ধিরগঞ্জ থানার মৌচাক এলাকায় ধর্ষিতা ছাত্রীকে ফেলে রেখে ধর্ষণকারীরা পালিয়ে যায়। পরে ভুক্তভোগীর পরিবারের লোকজন তাকে মৌচাক থেকে উদ্ধার করে। এ ঘটনায় ভুক্তভোগীর বাবা বাদী হয়ে ৪ জন নামীয় ও ২/৩ জনকে অজ্ঞাত আসামি করে রূপগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here