নারায়ণগঞ্জ কাঞ্চন পৌরসভা নির্বাচনে, আ’লীগ মনোনীত মেয়র প্রার্থী রফিক’র বিজয়।

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নারায়ণগঞ্জ রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ মনোনিত নৌকা প্রতিকের মেয়র প্রার্থী রফিকুল ইসলাম রফিক ১৬ হাজার ৫৮০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি স্বতন্ত্র প্রার্থী দেওয়ান আবুল বাশার বাদশা পেয়েছেন ৬ হাজার ৬৪৭ ভোট।

এছাড়া স্বতন্ত্র প্রার্থী সাবেক মেয়র মজিবুর রহমান ভুঁইয়া পেয়েছেন ৭৩৮ ভোট ও স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট আমিরুল ইসলাম ইমন পেয়েছেন ২ হাজার ৫৭২ ভোট। এর আগে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ পরিবেশে রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভার নির্বাচনে ভোটগ্রহণ শেষ হয়। ১৭টি ভোট কেন্দ্রে বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল ৯টা থেকে শুরু করে একটানা বিকাল ৫টা পর্যন্ত চলেছে ভোট গ্রহণ।

এ নির্বাচনে প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট কেন্দ্র গুলোতে ভোটাদের উপস্থিতি ছিল আশানুরুপ। নির্বাচনকে কেন্দ্র করে কোথাও কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি। শান্তিপূর্ন পরিবেশে ভোট দিতে পেরে খুশি ভোটাররা। এবারের নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪ জন। আওয়ামীলীগের দলীয় মনোনয়ন নিয়ে নৌকা প্রতিকের প্রার্থী হয়েছেন রফিকুল ইসলাম রফিক, বর্তমান মেয়র দেওয়ান আবুল বাশার বাদশা স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিক পেয়েছেন নারিকেল গাছ, স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাবেক মেয়র মজিবুর রহমান ভুঁইয়া পেয়েছেন জগ প্রতীক ও অ্যাডভোকেট আমিরুল ইসলাম ইমন মোবাইল ফোন প্রতীকে নির্বাচন করছেন।

এছাড়া ৯টি ওয়ার্ডে সাধারন কাউন্সিলর পদে ৩১ জন ও সংরক্ষিত নারী আসনে ৬ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এদিকে, সকাল ৯ টায় আওয়ামীলীগ মনোনিত নৌকা প্রতিকের মেয়র প্রার্থী রফিকুল ইসলাম রফিক কাঞ্চন সলিম উদ্দিন চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজ কেন্দ্রে ভোট দেন। সকাল ৯ টায় কাঞ্চন ভারত চন্দ্র উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন বর্তমান মেয়র দেওয়ান আবুল বাশার বাদশা, সকাল সোয়া ৯ টায় কেন্দুয়া সমিতি স্কুল কেন্দ্রে ভোট দেন স্বতন্ত্র প্রার্থী সাবেক মেয়র মজিবুর রহমান ভুঁইয়া এবং সকাল ৯ টায় বিরাবো সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট আমিরুল ইসলাম ইমন।

রূপগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রির্টানিং অফিসার মাহবুবুল আলম জানান, নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাঞ্চন পৌরসভার প্রতিটি কেন্দ্রে পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে। তিনি বলেন, নির্বাচন যাতে সুষ্ঠু অবাধ ও নিরপেক্ষ হয় সেজন্য প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। নিয়মিত বাহিনীর পাশাপাশি বিজিবি এবং র‌্যাব সদস্যরা এ নির্বাচনে দায়িত্ব পালন করছেন।

নির্বাচন সুষ্ঠু ও আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে ৯ জন ম্যাজিষ্ট্রেট, র‌্যাব, বিজিপি, বিপুল সংখ্যক পুলিশ ও আনসার সদস্যসহ তিন স্তরে নিরাপত্তা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছে। উল্লেখ্য, কাঞ্চন পৌরসভায় মোট ভোটার রয়েছে ৩৫ হাজার ৬৭৫ জন। তার মধ্যে পুরুষ ভোটার ১৮ হাজার ১৮৫ জন আর আর মহিলা ভোটার ১৭ হাজার ৫০০ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here