না’গঞ্জ রূপগঞ্জে সার্থক প্রেম নবজাতক কোলে নিয়ে বিয়ে

0

প্রেসনিউজ২৪ডটকমঃ রূপগঞ্জে প্রথমে প্রেম, শারীরিক সম্পর্ক ও নবজাতককে কোলে নিয়েই বিয়ের পিঁড়িতে বসেছেন নাদিয়া আক্তার নামের কনে। ১০ জুলাই বুধবার দুপুরে উপজেলা অডিটোরিয়ামে নবজাতককে কোলে নিয়ে ওই কনের বিয়ে হয়। স্থানীয় ইউপি চেয়ারম্যান, মেম্বার ও এলাকার গণ্যমান্যব্যক্তি বর্গের উপস্থিতে এ বিয়ে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মমতাজ বেগম। নাদিয়া আক্তার ভোলাব ইউনিয়নের চারিতালুক ভূইয়া বাড়ী এলাকার নাঈম ভূইয়ার মেয়ে।

ভুক্তভোগীর পরিবার জানায়, বছর খানেক আগে ভোলাবো এলাকার সালাউদ্দিন ভূইয়ার ছেলে মোবারকের সঙ্গে নাঈম মিয়ার মেয়ে নাদিয়া আক্তারের প্রেমের সম্পর্ক গড়ে উঠে। মোবারক বিয়ের প্রলোভন দেখিয়ে নাদিয়ার সঙ্গে একাধিকবার দৈহিক মিলন ঘটায়। এতে করে নাদিয়ার গর্ভে সন্তান চলে আসে। সন্তান চলে আসার পর থেকেই নাদিয়াকে অস্বীকার করতে শুরু করে মোবারক।

এনিয়ে এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়। বিষয়টি নিয়ে এলাকায় বেশ কয়েকবার বিচার শালিশও হয়। গত ৬ দিন আগে নাদিয়া একটি কন্যা শিশুর জন্ম দেয়। সন্তান জন্ম হওয়ার পরই অবস্থা বেগতিক দেখে মোবারক গত ৮-১০দিন আগে মালেয়শিয়া চলে যায়। এদিকে এ ঘটনায় মেয়ের বাবা ছেলেটি ফোনে তার মেয়েকে বিয়ে করার কথা জানালে, ছেলের পরিবার বিষয়টি গুরুত্ব না দিয়ে এড়িয়ে যায়। পরে স্থানীয়দের বিচারের আশায় ৫দিন ঘুরেও বিষয়টির উপযুক্ত কোন সমাধান করতে না পেরে নাদিয়ার পরিবার রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মমতাজ বেগমের কাছে এসে নবজাতকের পিতৃ পরিচয় পেতে বিচার দাবী করে।

ভোলাব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন টিটুর সহযোগিতা নিয়ে ইউএনও বিষয়টি নিয়ে উভয় পরিবারকে নোটিশ করেন। পরে বুধবার বিকালে উভয় পরিবারের সম্মতি ক্রমে ১০ লক্ষ টাকা কাবিন ও নবজাতকের নামে ২ শতক জমি লিখে দেয়ার চুক্তি সাপেক্ষ্যে প্রবাসী মোবারকের সাথে ভিডিও কলে নাদিয়ার বিয়ে দেন। বিয়ের শাড়ী, কাবিনের ফি ও বিভিন্ন খরচাদী ইউএনও নিজেই বহন করেন।

বিষয়টির সুষ্ঠু ও সামাজিক ভাবে সমাধান হওয়ায় স্থানীয়রা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন। উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ওমর ফারুক ভূইয়া, ভোলাব ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন টিটু, ইউপি আওয়ামীলীগের সভাপতি হাসান আশকারী, কাজী আব্দুল মতিন সহ আরো অনেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here