অচিরেই হতে যাচ্ছে ফতুল্লা থানা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি!

0

প্রেসনিউজ২৪ডটকমঃ অচিরেই হতে যাচ্ছে নারায়াণগঞ্জ জেলার ফতুল্লা থানা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি। মুজিব বর্ষউদযাপনের পর পরই আংশিক কমিটির পূনাঙ্গতা পাওয়ার কথা থাকলেও করোনা সংক্রমনের প্রভাব বিস্তার লাভ করায় তা আর আলোর মুখ দেখেনি। তবে করোনা পরিস্থিতি নারায়ণগঞ্জে উন্নতির দিকে ধাবিত হচ্ছে। নারায়ণগঞ্জের রাজনীতিও আবার সেই পুরানো ঐতিয্যে ফিরে যাচ্ছে।

করোনার প্রভাব বিস্তার নিয়ন্ত্রনে আসার পর পরই ফতুল্লা থানা আওয়ামীলীগের আংশিক কমিটিকে পূনাঙ্গ কমিটিতে ঘোষনা করা হবে বলে দলীয় সূত্রে জানা গেছে। তবে নতুন কমিটিতে থাকছে তরুনদের আধিপত্য। তরুনদের অগ্রাধিকার দিয়ে থানা পূনার্ঙ্গ কমিটিতে থাকছে বিশেষ চমক। ইতিমধ্যে দলটির সভাপতি ও সাধারণ সম্পাদক মূল কমিটির তালিকা নির্ধারন করেছেন বলে সূত্রটি নিশ্চিত করেছে। সূত্র জানায়, ফতুল্লা থানা আওয়ামী লীগের ৭১ সদস্য বিশিষ্ট সম্পন্ন করা হয়েছে।

তালিকা ইতোমধ্যে সংশ্লিষ্ট দপ্তরে জমাও দিয়েছেন। মুজিব শতবর্ষ পালনের শেষে কমিটির পূনার্ঙ্গ রূপ পাওয়ার কথা থাকলেও করোনা সংক্রমনের প্রভাব নারায়ণঞ্জ ব্যাপকতা লাভ করায় তা আর সম্ভব হয়নি। তবে জেলায় করোনার প্রভাব নিয়ন্ত্রনে আসা মাত্রই আংশিক কমিটিকে পূনাঙ্গ কমিটিতে রূপান্তরিত করা হবে বলে দলীয় সূত্রে নিশ্চিত হওয়া গেছে। সূত্র মতে, গত বছরের সাত ডিসেম্বর ফতুল্লা থানা আওয়ামী লীগের ত্রি-বার্ষিকী সম্মেলন অনুষ্ঠিত হয়। দীর্ঘ পনের বছর পর এই সম্মেলনের মধ্য দিয়ে পুনারায় এম সাইফউল-াহ বাদল সভাপতি ও শওকত আলী সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

তবে, সম্মেলনের চার মাস অতিবাহিত হলেও থানা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি এখনও গঠন করা সম্ভব হয়নি। অনেকেই বলছেন দলটির সভাপতি ও সাধারণ সম্পাদকের ব্যর্থতার কারণে কমিটি পূর্ণাঙ্গ রূপ দেওয়া সম্ভব হয়নি। তবে, অপর একটি সূত্র জানিয়েছে, নারায়ণগঞ্জের মহামারি করোনার প্রভাব বিস্তার লাভ করার কারণে পূর্ণাঙ্গ কমিটি আটকে গেছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আসা মাত্রই যে কোন সময় থানা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।

এ জন্য ৭১ সদস্য বিশিষ্ট কমিটির তালিকা ইতোমধ্যে চূড়ান্ত করা হয়েছে। এ প্রসঙ্গে ফতুল্লা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শওকত আলী বলেন, আমরা ৭১ সদস্য বিশিষ্ট তালিকা চূড়ান্ত করেছি। করোনা মহামারির প্রভাব নিয়ন্ত্রনে আসা মাত্রই খসড়া কমিটির তালিকাটি অনুমোদনের জন্য জেলা কমিটির নিকট জমা দেয়া হবে। আশা করছি, করোনা সংক্রমনের প্রার্দুভাব নিয়ন্ত্রনে আসাসহ জেলার সার্বিক পরিস্থিতি স্বাভাবিক হওয়ার মধ্যেই পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করতে পারবো। তবে, সেটি যে কোনো দিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here