কোনো অবস্থাতেই আইন নিজের হাতে কেউ তুলে নিবেন না: আড়াইহাজার থানার ওসি।

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানার ওসি নজরুল ইসলাম বলেছেন, সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। এরই মধ্যে জেলা পুলিশের (সি-সার্কেল) আফসার উদ্দিন খান ও আড়াইহাজার পৌরসভার মেয়র সহ স্থানীয় বিভিন্ন ইউপি’র চেয়ারম্যানদের অংশ গ্রহণে সার্বিক পরিস্থিতি নিয়ে বিশদ আলোচনা করা হয়েছে।

আসছে ঈদুল আজাহায় আইন শৃঙ্খলা, ছেলে ধরা আতংক ও নানা ধরণের গুজব সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন থাকার বিষয়টি আলোচনায় উঠে আসে। বিভিন্ন ধরণের গুজবে যাতে সাধারণ মানুষ আইন নিজের হাতে তুলে না নেন। এজন্য পুলিশ সাধারণ মানুষের মধ্যে এরই মধ্যে প্রচার পত্র বিলিসহ স্থানীয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠান ও জন প্রতিধিনিদের সম্পৃক্ত করে কাজ করে যাচ্ছে। কোনো অপরিচিত ব্যক্তির গতিবিধি দেখে কারোর সন্দেহ হলে তাকে পুলিশে দিতে হবে।

কোনো অবস্থাতেই আইন নিজের হাতে কেউ তুলে নিবেন না। কে ভালো, আর কে মন্দ সেটি বিচার করবেন আদালত। একান্ত স্বাক্ষাতকারে ওসি আরো বলেন, আমি থানায় যোগদানের পর মাদকের বিরুদ্ধে জিরুট্রলান্সে নীতি গ্রহণ করেছি। মাদকের ব্যাপারে কোনো তদবিরই আমি আমলে নিচ্ছি না।

মাদক ব্যবসায়ীর পরিচয় আমার কাছে সেইভ অপরাধী হিসেবেই গণ্য হবে। সে কোন দলের সেটি আমি দেখব না। আসছে ঈদকে কেন্দ্র করে পশু’র হাটে জাল টাকা ও পকেট মারের বিস্তার ঘটতে পারে। এসব অপকর্ম রুখতেও পুলিশ সতর্ক রয়েছে। আপনারা এসব অপরাধীদের পেলে সঙ্গে সঙ্গে পুলিশে খবর দিবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here