ময়মনসিংহে ১৫ দিনব্যাপী পুষ্প মেলার উদ্বোধন করেন মসিক মেয়র ইকরামুল হক টিটু

0
ময়মনসিংহে ১৫ দিনব্যাপী পুষ্প মেলার উদ্বোধন করেন মসিক মেয়র ইকরামুল হক টিটু

প্রেসনিউজ২৪ডটকমঃ মোহাম্মদ সাইফুল আলম, ময়মনসিংহ জেলা প্রতিনিধি: নানা প্রজাতির গোলাপ, চন্দ্রমুখী, ডালিয়া, চন্দ্রমল্লিকা, গাঁদা, জিনিয়া, সূর্যমুখীসহ শতাধিক রকমের দেশি-বিদেশি ফুলের চারা নিয়ে ময়মনসিংহে ১৫ দিনব্যাপী পুষ্প মেলা শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) নগরীর টাউন হল মাঠে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে এ মেলার উদ্বোধন করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটু।  এ সময় মেয়র টিটু বলেন, ফুল সৌন্দর্যের প্রতীক। ফুল পরিবেশকে সুন্দর করে। নগরকে আরও সুন্দর করার প্রয়াসেই প্রতি বছর পুষ্প মেলার উদ্যোগ গ্রহণ করা হয়। তিনি আরও বলেন, পুষ্প মেলা আয়োজনের মাধ্যমে নতুন প্রজন্ম নানা জাতের ফুলকে জানতে ও চিনতে পারে এবং তাদের মাঝে আগ্রহ তৈরি হয়।

এই মেলা শুরু করার পর নগরবাসীর বাড়ির আঙিনায় ও ছাদে ফুল-ফলের গাছ রোপণের ইতিবাচক পরিবর্তন ঘটেছে। তাছাড়া নার্সারি মালিকদের ব্যবসা প্রসারের সাথে সাথে নগরের পরিবেশ সুরক্ষায় ভূমিকা রাখছে এই মেলা।ময়মনসিংহ সিটি কর্পোরেশন আয়োজিত এবারের পুষ্প মেলায় দেশি-বিদেশি নানা জাতের ফুল ও সৌন্দর্যবর্ধনকারী গাছের চারার পসরা নিয়ে বসেছে ২৭টি স্টল। উদ্বোধন শেষে এসব স্টল ঘুরে দেখেন সিটি মেয়র। পরে মেলার আগত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অর্ধশতাধিক শিক্ষার্থীকে ফুলের চারা উপহার দেন তিনি।

এ সময় ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইউসুফ আলী, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এইচ কে দেবনাথ, প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা অসীম সাহা, জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব, নির্বাহী প্রকৌশলী (যান্ত্রিক) নার্সারি মালিক সমিতির নেতারা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here