না’গঞ্জ পুলিশ সুপারের নেতৃত্বে সাংবাদিক হামলাকারী সন্ত্রাসী বাবুল গ্রেফতার

0
না’গঞ্জ পুলিশ সুপারের নেতৃত্বে সাংবাদিক হামলাকারী সন্ত্রাসী বাবুল গ্রেফতার

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব প্রতিবেদক।।অনেক জল্পনা কল্পনার পরে নারায়ণগঞ্জ পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল’র নেতৃত্বে সাংবাদিক হামলাকারী সন্ত্রাসী বাবুলকে গ্রেফতার করেন গোয়েন্দা পুলিশ। আজ (২৯ নভেম্বর) বুধবার নারায়ণগঞ্জ জেলার মানবিক পুলিশ সুপার গোস্তফা রাসেল গণমাধ্যমের ব্যাপক ভালোবাসায় তাঁর নির্দেশক্রমে ‘দৈনিক বাংলাদেশ সময়ের’ নিজস্ব প্রতিবেদক আব্দুল হালিম নিশাণের উপর অতর্কিত হামলার ঘটনায় সন্ত্রাসী বাবুল মিয়া ডিবি পুলিশের হাতে গ্রেফতার হয়।

এলাকাবাসী জানায়, সোনারগাঁও উপজেলার ভাইস চেয়ারম্যান বাবুল ওমর বাবু’র নাম দিয়ে নিশাণকে তুলে নেয়ার চেষ্টা করে দুর্বৃত্তরা। খোঁজ নিয়ে জানা যায়, কাঁচপুর সেনপাড়া এলাকার মো: বাবুল হোসেন (৪৫) পিতা মৃত নূরু মিয়া, কথিত সাংবাদিক আব্দুল আলীম (৪৫) পিতা অজ্ঞাত সহ আরও ৮-১০ জনের একটি চক্র এ হামলায় অংশ নেয়। হামলাকারী মাদক কারবারি বাবুল হোসেনের (৪৫) ও তাঁর আপন ভাগিনা নূর ইসলাম (৩০) তাঁদের নামে ডাকাতি সহ সোনারগাঁও থানায় একাধিক মামলা রয়েছে বলেও জানান এলাকাবাসী।

এ ঘটনায় বাংলাদেশ সময়ের প্রতিবেদক হামলার শিকার আব্দুল হালিম নিশাণ জানান, মাদক কারবারি বাবুল মিয়া ও তাঁর ভাগিনা নূর ইসলামের বিরুদ্ধে ছিনতাই, ডাকাতি, মাদক ব্যবসা ও চাঁদাবাজি নিয়ে বিভিন্ন সময়ে সংবাদ প্রকাশ করার কারণে তাঁদের টার্গেটে পরিণত হন তিনি।ইতিপূর্বে কাঁচপুর এলাকার সন্ত্রাসী কার্যক্রম, মাদক ব্যবসা, অবৈধ ফুটপাত দখল করে চাঁদাবাজি নিয়ে বাবুলের বিরুদ্ধে সংবাদ প্রকাশের জের ধরে বাবুল হোসেন রবিবার তাঁর নিজের ফেসবুক আইডি (Md. Babul Hossain)’তে নিশাণকে অপহরণ ও হত্যার হুমকি দিয়ে পোস্ট দেয় বলেও জানান তিনি।

এ ঘটনার প্রেক্ষিতে সোনারগাঁ থানায় একটি জিডি ও অভিযোগ প্রদান করা হয়। জিডি নং ১৩৯৮, তারিখ ৩০-১০-২০২৩।এবিষয়ে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল সাংবাদিকদের জানান, একজন গণমাধ্যমের বাকস্বাধীনতা ও মৌলিক অধিকার ক্ষুণ্ণ করা খুবই দু:খজনক। কাঁচপুরের কে এমন সন্ত্রাসী বাবুল মিয়া, তাঁকে দেখতে হবে। সাথে সাথে সাংবাদিকদের উপস্থিতিতে নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা জোনের ইনচার্জ আমিনুল ইসলামকে গ্রেপ্তার করার হুকুম প্রদান করেন তিনি।

এমতাবস্থায় গত সন্ধ্যায় এসআই সাঈদ আমিনের একটি যৌথ টিমের অভিযানে, কাঁচপুরে অভিযুক্ত বাবুলকে মাদক আস্থানা থেকে তাঁকে গ্রেফতার করা হয়েছে। আজ বুধবার সন্ধ্যায় গ্রেপ্তারকৃত আসামি বাবুলকে ৫৪ ধারায় অপরাধী হিসেবে জেল হাজতে প্রেরণ করা হয়।উল্লেখ্য; গত (৩০ অক্টোবর) দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার কাঁচপুর পশ্চিম বেহাকৈর বেন্ডসমীল এলাকা হতে একাধিক মামলার আসামি ও মাদক কারবারি বাবুল হোসেনের নেতৃত্বে ৮-১০ জনের একটি সন্ত্রাসী বাহিনী ৫-৬টি মোটরসাইকেলে করে এসে হঠাৎ হামলা করে নিশাণের উপর।

এসময় সন্ত্রাসীরা লাঠি-সোঠা দিয়ে নিশাণের উপর এলোপাতাড়ি হামলা করলে মারাত্মকভাবে আহত হন তিনি। ঘটনাস্থলে এলাকাবাসী এগিয়ে আসলে সন্ত্রাসীরা দ্রুত স্থান ত্যাগ করে পালিয়ে যায়। পরে সোনারগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে অবহিত করলে থানার এসআই আলমগীরের নেতৃত্বে পুলিশের একটি ফোর্স ঘটনাস্থল পরিদর্শন করে নিশাণকে উদ্ধার করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here