গৌরীপুরে ৭৭০০ কৃষককে প্রণোদনা বিতরণ অনুষ্ঠিত

0
গৌরীপুরে ৭৭০০ কৃষককে প্রণোদনা বিতরণ অনুষ্ঠিত

প্রেসনিউজ২৪ডটকমঃ মো:মাহফুজুর রহমান,গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : গৌরীপুরে সাত হাজার সাতশত কৃষককে কৃষি প্রণোদনা হিসেবে বীজ ধান ও সার বিতরণ করা হয়েছে। আজ সোমবার দুপুরে উপজেলা কৃষি কার্যালয়ের সামনে এ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোফাজ্জল হোসেন খান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফৌজিয়া নাজনীনের সভাপতিত্বে ও এ উপলক্ষে আয়োজিত এক সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন- উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ নিলুফার ইয়াসমিন জলি, গৌরীপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যক্ষ শফিকুল ইসলাম মিন্টু, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সালমা আক্তার রুবি, গৌরীপুর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুর রহিম প্রমুখ।

কৃষি কার্যালয় সূত্রে জানা যায়, ২০২৩-২৪ অর্থবছরে রবি মৌসুমে বোরো ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে হাইব্রিড ধান বীজ, উচ্চ ফলনশীল (উফশী) বীজ ধান ও সার বিতরণ করা হয়েছে। তিন হাজার পাঁচশত কৃষককে প্রতি বিঘা জমির জন্য উচ্চ ফলনশীল (হাইব্রিড) জাতের ২ কেজি ধান বীজ ও উপশী জাতের চার হাজার সাতশত কৃষককে ৫ কেজি বীজ ধান, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়েছে।

যারা উপশী জাতের ধান বীজ পেয়েছেন তাদের বিনামূল্যে সার দেয়া হয়েছে। উপজেলা কৃষি কর্মকর্তা জানান, অতিবৃষ্টির কারণে যে সকল কৃষক ক্ষতিগ্রস্ত হয়েছেন অগ্রাধিকার ভিত্তিতে তাদের এসব বীজ ধান দেয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here