দিনাজপুরের ফুলবাড়িতে কুকুরের কামড়ে ২০ জন আহত

0
দিনাজপুরের ফুলবাড়িতে কুকুরের কামড়ে ২০ জন আহত

প্রেসনিউজ২৪ডটকমঃ জেলা সংবাদদাতা: দিনাজপুরের ফুলবাড়ীতে গত দুই দিনে একটা পাগলা কুকুরের কামড়ে এ পর্যন্ত ২০জন আহত রোগীর সন্ধান পাওয়া গেছে।কুকুরের কামড়ের শিকার সাগর পাল বলেন আমরা গতরাতে প্রায় ৫জন মিলে বাড়ীর সামনে দাড়িয়ে গল্প করছিলাম হঠাৎ একটা কুকুর আমাদের দিকে তেড়ে আসে। কিছু বুঝে উঠার আগেই কুকুরটি আমাদের ২জনকে কামড় দেয়।

পরে জানতে পারলাম আমাদের পাশাপাশি আরো ২০জনকে কুকুরটি কামড় দিয়েছে।কুকুরের কামড়ের শিকার ইমরান সরকার বলেন, যে হারে কুকুর বৃদ্ধি পেয়েছে সেই তুলনায় প্রতিরোধ ব্যবস্থা নাই। পাড়া মহল্লায় শত শত কুকুর লক্ষ করা যাচ্ছে। এর মধ্যে আজ আমাকে একটি কুকুর কামড় দিয়েছে। আমি প্রশাসনের দৃষ্টি আকর্ষন করছি, যেন দ্রæত সময়ের মধ্যে এই পাগল কুকুরটিকে ধরা অথবা মেরে ফেলা হয়।

ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী সার্জন ডাঃ মোঃ রাকিবুল ইসলাম বলেন, গত (২৭ সেপ্টেম্বর) বুধবার সকাল থেকে কুকুরের কামড়ের রোগী পাওয়া শুরু হয়েছে। এখন পর্যন্ত প্রায় ২০ জন রোগী আমাদের হাসপাতালে চিকিৎসা নিতে এসেছে। আমরা তাদের চিকিৎসার পাশাপাশি দ্রæত সুস্থ্য হওয়ার জন্য পরামর্শ দিয়েছি।

কুকুর কামড়ানোর বিষয়ের পৌর মেয়র, আলহাজ¦ মোঃ মাহমুদ আলম লিটন বলেন, সরকারী নির্দেশনা অনুযায়ী কুকুর নিধনের কোন সুযোগ নাই। তবে কুকুরের কামড়ানো রোগীদের সুস্থ্য করতে ভ্যাক্সিনের ব্যবস্থা করা হচ্ছে। পাগল কুকুরটিকে সনাক্ত করে ধরে ফেলার চেষ্টা চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here