বোয়ালমারীতে সম্পাদকের সাথে ব্যর্থ হলেও স্বার্থক হয়েছে ভ্যান চালকের সাথে প্রতারক চক্র

0
বোয়ারমারীতে সম্পাদকের সাথে ব্যর্থ হলেও স্বার্থক হয়েছে ভ্যান চালকের সাথে প্রতারক চক্র

প্রেসনিউজ২৪ডটকমঃ ফরিদপুর জেলা প্রতিনিধি: ২৩ সেপ্টেম্বর শনিবার বিকাল ৩.৩৬ মিনিটের সময় সাপ্তাহিক বোয়ালমারী বার্তার সম্পাদক এ্যাড: কোরবান আলীকে ০১৯৬৭৮৯১১২৩ এই নাম্বার থেকে তার ব্যক্তিগত মুঠোফোনে কল দিয়ে জানানো হয়, আমি সিদ্দিক স্টোর থেকে বলছি। গত মাসে, শেষে ডাবল ফোর নাম্বারে ভুলক্রমে এক হাজার টাকা পাঠিয়েছিলাম।

তাকে বার বার ফেরত দেওয়ার কথা বললেও সে ফেরত দেয়নি। বিষয়টি নিয়ে ভুলক্রমে আপনার ডাবল ফোর নাম্বারে একটি জিডি করে ফেলেছি। এখন আপনার বিকাশ নাম্বার বন্ধ হয়ে যাবে, আপনি আর লেনদেন করতে পারবেন না। আপনার বিকাশের টাকা আর কোনদিনও উঠাতে পারবেন না। আমরা একটা নাম্বার দিচ্ছি, এই নাম্বারে আপনি দ্রুত যোগাযোগ করেন। আমাদের কথা মত এই নাম্বারে একটি ম্যাসেজ পাঠান।

ইতিমধ্যে এ্যাড: কোরবান আলী ফোনটি কেটে দিয়ে, সিদ্দিক স্টোরের সাথে যোগাযোগ করলে তারা জানায়, এটা প্রতারক চক্রের কারসাজি। আপনি তাদের কথা মত কোন ম্যাসেজ পাঠাবেন না। আমরা আপনার নাম্বারে থানায় কোন জিডি করিনি। সিদ্দিক স্টোরের মালিক আরো জানায় যে, আজ বিকালে আমাদের দোকানের নাম্বারে ফোন দিয়ে আমাদের দোকানের নাম ব্যবহার করে আমাদের সাথেই প্রতারনা করতে চেস্টা করে ব্যর্থ হযেছে।

প্রতারক চক্র একই দিনে বিকাল ৫.২৮ মিনিটের সময় ভ্যান চালক দিদারকে দিয়ে বোয়ালমারীর ইয়ামিন স্টোর থেকে ০১৮৬৮৮৪৩৪১২ এই নাম্বারে ১৫,০০০ হাজার টাকা send মানি নেয়। টাকা নেয়ার সাথে সাথেই প্রতারক চক্র দিদারের ১৫ হাজার টাকা হ্যাক করে নিয়ে নেয়। ভ্যান চালক দিদার ইয়ামিন স্টোরকে ১৫ হাজার টাকা পরিশোধ করতে ব্যর্থ হয়। একই দিনে সকাল ১১ টার দিকে বোয়ালমারীর পূর্ব কামারগ্রামের মীর স্টোরকে ০১৯৬২৫৫৭৪১৪ এই নাম্বার থেকে ফোন দিয়েও প্রতারনা করার চেস্টা করে ব্যর্থ হয়।

এর পাঁচদিন আগে বোয়ালমারীর এম, এ, শহিদ মিয়ার নাম্বারে কল দিয়ে বলে যে, আমি ইসলামী ব্যাংক থেকে বলছি। আপনার এটিএম বুথের কার্ডের পিন নাম্বার পরিবর্তন হয়েছে। ৪ ডিজিট থেকে ৬ ডিজিটে পরিবর্তন হয়েছে। জরুরি ভিত্তিতে আপনার ৪ ডিজিটের নাম্বার পিন কোডটি বলুন, আমি সংশোধন করে দিব। শহিদ মিয়া যখন বলেন, আমি ইসলামি ব্যাংকের সেকেন্ড অফিসার হাফিজুর রহমানের সাথে যোগাযোগ করে সংশোধন করবো। এই কথা বলার সাথে সাথে ফোনটি কেটে দেয় প্রতারক চক্র।

এরকম আরো অহরহ ঘটনার খবর পাওয়া যাচ্ছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ডিজিটাল প্রতারক চক্র সক্রিয় হয়ে উঠেছে। সবাইকে ডিজিটাল প্রতারক চক্র থেকে সাবধানতা অবলম্বনের আহবান জানিয়েছে প্রেসক্লাব বোয়ালমারীর সভাপতি, সাপ্তাহিক বোয়ালমারী বার্তার সম্পাদক ও প্রকাশক এ্যাড: কোরবান আলী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here