সংবাদ প্রকাশের পর আত্মসাৎকৃত অর্থ সরকারী কোষাগারে জমা দিলেন মহেশপুরের বাঁশবাড়ীয়া ইউপি সচিব

0
সংবাদ প্রকাশের পর আত্মসাৎকৃত অর্থ সরকারী কোষাগারে জমা দিলেন মহেশপুরের বাঁশবাড়ীয়া ইউপি সচিব

প্রেসনিউজ২৪ডটকমঃ মহেশপুর(ঝিনাইদহ)সংবাদদাতাঃ সংবাদ প্রকাশের পর ২০২১-২২ অর্থ বছরের ১% এর ভ্যাট ও আয়করের অর্থ ৪টি চালানের মাধ্যমে সরকারী কোষাগারে জমা দিয়েছেন ঝিনাইদহের মহেশপুর উপজেলার বাঁশবাড়ীয়া ইউনিয়ন পরিষদের সচিব জহুরুল ইসলাম।
গত ১০ সেপ্টম্বর মহেশপুর সোনালী ব্যাংক শাখায় ৪ টি চালানের মাধ্যমে সরকারী কোষাগারে ১,১০,২৫০ টাকা জমা দিয়েছেন তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস সুত্রে জানাগেছে, বাঁশবাড়ীয়া ইউনিয়ন পরিষদের সচিব জহুরুল ইসলাম ২০২১-২২ অর্থ বছরের সাড়ে ১৪ লাখ টাকা ভ্যাট ও আয়করের মধ্যে ৪ লাখ টাকার ভ্যাট ও আয়করের ৪২ হাজার টাকা ৬ অক্টোবর ২০২২ সালে ৪টি চালানের মাধ্যমে সরকারী কোষাগারে জমা দিলেও,বাকি সাড়ে ১০ লাখ টাকার ভ্যাট ও আয়করের ১,১০,২৫০ টাকা সরকারী কোষাগারে জমা না দিয়ে নিজে আত্মসাত করেন।

পরে ২০২২-২৩ অর্থ বছরের ১% এর ভ্যাট ও আয়করের অর্থ সরকারী কোষাগারে জমা দিলেও ২০২১-২২ অর্থ বছরের ভ্যাট ও আয়করের অর্থ সরকারী কোষাগারে জমা দেননি ইউনিয়ন পরিষদের সচিব জহুরুল ইসলাম। এ ঘটনায় গত ৫ সেপ্টম্বর বাঁশবাড়ীয়া ইউনিয়ন পরিষদের সচিব জহুরুল ইসলামের বিরুদ্ধে ২০২১-২২ অর্থ বছরের ১% এর ভ্যাট ও আয়করের অর্থ আত্মস্বাতের অভিযোগ শিরোনামে পত্রিকায় সংবাদ প্রকাশ হলে টনক নড়ে প্রশাসনের।

তিন কার্যদিবসের মধ্যে ২০২১- ২২ অর্থ বছরের সাড়ে ১৪ লাখ টাকার ১% এর ভ্যাট ও আয়করের রশিদসহ হাজির হওয়ার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা নয়ন কুমার রাজবংশী নোটিশ প্রদান করেন। পরে গত ১০ সেপ্টম্বর ২০২৩ তারিখে মহেশপুর সোনালী ব্যাংক শাখায় ৪ টি চালানের মাধ্যমে সাড়ে ১০ লাখ টাকার ভ্যাট ও আয়করের ১,১০,২৫০ টাকা সরকারী কোষাগারে জমা দিয়েছেন ইউনিয়ন পরিষদের সচিব জহুরুল ইসলাম ।

বাঁশবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়াম্যান নাজমূল হুদা জিন্টু বলেন, গত ১০ সেপ্টম্বর সোনালী ব্যাংক শাখায় ৪ টি চালানের মাধ্যমে সাড়ে ১০ লাখ টাকার ভ্যাট ও আয়করের ১,১০,২৫০ টাকা সরকারী কোষাগারে জমা দিয়েছেন সচিব জহুরুল ইসলাম। উপজেলা নির্বাহী কর্মকর্তা নয়ন কুমার রাজবংশী জানান, বাঁশবাড়ীয়া ইউনিয়ন পরিষদের সচিব জহুরুল ইসলাম ২০২১-২২ অর্থ বছরের বকেয়া সব টাকায় সরকারী কোষাগারে জমা দিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here