জাকির খানের মুক্তির দাবিতে না’গঞ্জ শহরে মিছিল সমাবেশ

0
জাকির খানের মুক্তির দাবিতে না’গঞ্জ শহরে মিছিল সমাবেশ

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব প্রতিনিধি: জাকির খানের মামলা প্রত্যাহার ও নি:শর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জাকির খান মুক্তি পরিষদ জেলা ও মহানগর শাখা। বুধবার (১৩ সেপ্টেম্বর) সকালে চাঁনমারিস্থ নারায়ণগঞ্জ আদালতপাড়ার সামনে থেকে বিক্ষোভ মিছিলটি শুরু করা হয়। এর আগে সাব্বির আলম খন্দকার হত্যা মামলায় জাকির খানকে আদালতে তোলার কথা থাকলেও পরবর্তিতে আদালত না বসায় তাকে আদালতে আনা হয়নি।

এদিকে জাকির খানের আসার খবরে তার সমর্থিত মুক্তি পরিষদের প্রায় সহ¯্রাধীক নেতাকর্মীরা আদালত পাড়ায় ভীর জমায়। কিন্তু জাকির খানকে না আনায় তারা সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি চাঁনমারি থেকে বের হয়ে শহরে প্রবেশ করা মাত্র নেতাকর্মীদের ‘জাকির খানের মুক্তি চাই’ স্লোগানে উত্তপ্ত হয়ে ওঠে নারায়ণগঞ্জের রাজপথ। পরে মিছিলটি সারা শহর প্রদক্ষিণ করে ২নং রেলগেটস্থ জেলা ও মহানগর বিএনপির সাবেক কার্যালয়ের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্যদিয়ে শেষ হয়।

সমাবেশে বক্তারা বলেন, জাকির খানকে বাইরে রেখে কখনই নারায়ণগঞ্জ বিএনপিকে শক্তিশালী করা যাবেনা। কারণ, এ নারায়ণগঞ্জ বিএনপির একটি বৃহৎ অংশ জাকির খানকে সমর্থন করে। যারা রাজপথে নামলে সারা নারায়ণগঞ্জ এমনকি সারা দেশও গরম হয়ে ওঠে। তাদের স্লোগানে কাঁপন ধরে আওয়ামী লীগ শিবিরে। তাই নির্বাচনকালিন এ সময়ে ওই সমস্ত ত্যাগী ও সাহসী নেতাকর্মীদের কোন বিকল্প নাই। দলের স্বার্থেই এই মহুর্ত্বে জাকির খান ও তার সমর্থকদের মূল্যায়ন করা প্রয়োজন।

তাই যদি দলকে ভালোবেসে থাকেন, যদি শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আর্দশ আপনাদের হৃদয়ে থেকে থাকে, তাহলে এখনও সময় আছে জাকির খানের বিরুদ্ধে আপনাদের মিথ্যা মামলা প্রত্যাহার করে নেন। আসুন জাকির খানকে মুক্ত করে ঐক্যবদ্ধভাবে দুর্বাব আন্দোলন গড়ে তুলি এবং এই অবৈধ সরকারকে পতন ঘটাই।

জাকির খান মুক্তি পরিষদ নেতা আমিনুল ইসলামের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, সলিমুল্লাহ্ করিম সেলিম, জাহাঙ্গীর আলম রতন, কবির হোসেন, মো: বাপ্পী, শেখ সালাহ্ আহমেদ রনি, মো: জাকির, মো: কাউসার, লিংকন খান, পারভেজ মল্লিক, শ্রী ঋষিকেশ মন্ডল মিঠু, দেলোয়ার হোসেন শাহ্, সনেট আহমেদ, এইচ এম হোসেন, আনোয়ার হোসেন ইমরান, মুন্সী মো: শাহাজালাল, মনিরুল ইসলাম খান রেজা, কাঞ্চন আহমেদ, লিংরাজ খান, রাকিব হাসান রাজ, মো: হেলাল উদ্দিন, মোবারক খান, মো: খোকন, মো: জাহাঙ্গীর, মো: জাকির, সাব্বির আহমেদ, ফাহিম আহমেদ, নয়ন তালুকদার, মো: রুবেল, মো: ইমরান, মো: সাইফুল, শুক্কুর আলী বেপারী, মতিউর রহমান, সলিমুল্লাহ্ হৃদয়, আদনান হাসান, মো: সাইফুল-২, জুটেন প্রমূখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here