গৌরীপুরে অনুমতি ছাড়া সরকারি গাছ কাটলেন ইউপি সদস্য

0
গৌরীপুরে অনুমতি ছাড়া সরকারি গাছ কাটলেন ইউপি সদস্য

প্রেসনিউজ২৪ডটকমঃ মোঃ মাহফুজুর রহমান,গৌরীপুর(ময়মনসিংহ)প্রতিনিধিঃ গৌরীপুর উপজেলার অচিন্তপুর ইউনিয়নে গৌরীপুর-শাহগঞ্জ সড়কের পাশ থেকে বড় দুটি সরকারি গাছ কেটে ফেলা হয়েছে। এর মধ্যে একটি স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য এবং আরেকটি এক ব্যবসায়ী কেটেছেন বলে অভিযোগ উঠেছে। গাছ দুটি জব্দ করেছে গৌরীপুর বন বিভাগ।

জানা গেছে, গৌরীপুর-শাহগঞ্জ সড়কের অচিন্তপুর ইউনিয়নের মোবারকপুর মোড়ের একটি রেইনট্রিগাছ কেটে ফেলেন ইউপির ৫ নম্বর ওয়ার্ডের সদস্য মো. শাহজাহান। বন বিভাগ বলছে, গাছটির আনুমানিক মূল্য ৭০ হাজার টাকা। এদিন একই ইউনিয়নের গাগলার মোড়ে একটি মরা গাছ কেটে ফেলেন স্থানীয় ব্যবসায়ী আন্তাল হক। এটির ডাল-পালা কেটে গোড়া কাটার পর বাধার সম্মুখীন হন তিনি। গাছটির আনুমানিক মূল্য ২০ হাজার টাকা। প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল থেকে গাছগুলো শ্রমিকেরা কাটতে শুরু করেন।

সরকারি গাছগুলো কীভাবে কাটা হচ্ছে, কেন কাটা হচ্ছে তা কেউ জানেন না। অচিন্তপুর ইউপি চেয়ারম্যান মো. জায়েদুল ইসলাম বলেন, ‘সরকারি গাছ কাটার বিষয়ে আমি কিছু জানি না। শাহজাহান আমাকে কিছু জানাননি।’ ইউপি সদস্য মো. শাহজাহান বলেন, ‘রেইনট্রিগাছটি মসজিদে দেওয়ার জন্য কাটা হয়েছে। ইউপি চেয়ারম্যান সাহেবকে বিষয়টি জানানো হয়নি, পরে জানাব। এদিকে সাংবাদিকদের দেখে অভিযুক্ত আন্তাল হক পালিয়ে যাওয়ায় তাঁর বক্তব্য পাওয়া যায়নি।

গৌরীপুর বন বিভাগের মাঠকর্মী মিলন কস্তা বলেন, ‘মরা রেইনট্রিগাছটি জব্দ করা হয়েছে। তবে অপরটি পুরোপুরি কাটতে পারেননি। এগুলো এখন বন বিভাগের জিম্মায় রয়েছে।’গৌরীপুর উপজেলা নিবার্হী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) আফরোজা আফসানা বলেন, ‘গাছ কাটার বিষয়ে আমি কিছুই জানি না। খোঁজখবর নিচ্ছি। সত্যতা পেলে তদন্তপূরবক ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here