দত্তনগরের গোকুলনগর খামারের গাছ আত্মসাতের দায়ে উপ- পরিচালক সঞ্চয় সাময়িক বরখাস্ত

0
দত্তনগরের গোকুলনগর খামারের গাছ আত্মসাতের দায়ে উপ- পরিচালক সঞ্চয় সাময়িক বরখাস্ত

প্রেসনিউজ২৪ডটকমঃ মহেশপুর (ঝিনাইদহ)সংবাদদাতা ঃ সরকারি গাছ আত্মসাতের দায়ে এশিয়ার সর্ববৃহত্তম বীজ উৎপাদন খামার দত্তনগরের গোকুলনগর  বীজ উৎপাদন খামারের (বিএডিসি) উপ-পরিচালক সঞ্জয় দেবনাথকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ঝিনাইদহের মহেশপুরে অবস্থিত এশিয়ার দ্বিতীয় বৃহত্তম বীজ উৎপাদন খামার মহেশপুরের দত্তনগর।

বৃহত্তর এই খামার পাঁচটি ভাগে বিভক্ত। যার একটি গোকুলনগর বীজ উৎপাদন খামার। খামারে সদ্য যোগদানকারী উপ-পরিচালক সঞ্জয় দেবনাথ খামারে যোগদানের পর থেকেই হয়ে যায় বেপরোয়া। সরকারি সম্পদ আত্মসাতের প্রথম নজর পড়ে পুকুর পাড়ের গাছের উপর। পুকুর ইজারাদারের সাথে যোগসাজসে পুকুর খনন করার সুযোগ করে দেয়।

তার নিয়ন্ত্রণাধীন গোকুলনগর খামারে ইজারাদার কতৃক পুকুর খনন,গাছ কর্তন ও পরিবহন করে খামারের বাহিরে নিয়ে গিয়ে গাছ বিক্রয় করা হলেও তা প্রতিরোধে তিনি কোন কার্যকর পদক্ষেপ গ্রহণ না করায় ইজারাদারের সাথে তার যোগ সাজস রয়েছে মর্মে প্রতিয়মান হয় এবং বিষয়টি প্রাথমিক তদন্তে প্রমানিত হয়েছে।

তার এহেন আচারণ বিএডিসি’র কর্মচারী চাকুরী প্রবিধান মালা ১৯৯০ এর প্রবিধি নম্বর ৩৯ (ক) ও (খ) মোতাবেক দায়িত্ব পালনে অবহেলা অসদাচরণ ও সংস্থার ভাবমূর্তি ক্ষুন্ন করার শামিল যা শাস্তিযোগ্য অপরাধ। এমতাবস্থায় বিএডিসি কর্মচারী চাকুরী প্রবিধান মালা ১৯৯০ এর প্রবিধি নম্বর ৪৫ (১) অনুযায়ী তাকে সংস্থার চাকুরী হতে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here