তালতলীতে ৩’শ মিটার সড়কের বেহাল দশা ভোগান্তিতে তিন ইউনিয়নের ৪৫ হাজার মানুষ

0
তালতলীতে ৩’শ মিটার সড়কের বেহাল দশা ভোগান্তিতে তিন ইউনিয়নের ৪৫ হাজার মানুষ

প্রেসনিউজ২৪ডটকমঃ মুঃ আঃ মোতালিব, তালতলী (বরগুনা) প্রতিনিধি॥ বরগুনার তালতলী উপজেলার তিন ইউনিয়নের ৪৫ হাজার মানুষের জেলা শহরের সাথে যাতায়াতের একমাত্র মাধ্যম কচুপাত্রা বাজার থেকে পচাঁকোড়ালিয়া সুইজ বাজারের সংযোগ রাস্তাটির মাত্র ৩’শ মিটার সড়ক কাঁচা থাকায় বেহাল দশায় পরিনত হয়েছে।এ রাস্তা দিয়ে প্রতিদিন আড়াই থেকে তিন হাজার মানুষ চলাচল করে।

উপজেলার তিন ইউনিয়নের প্রসূতি মা বদ্ধ ও শিশু অসুস্থ হলে বরগুনা জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য নিতে এসড়ক দিয়ে যেতে হয়। এ ছাড়াও এ সড়ক দিয়ে তিন ইউনিয়নের শিক্ষার্থীরা দক্ষিনাঞ্চলের ঐতিহ্যবাহী চরকগাছিয়া মাধ্যমিক বিদ্যালয়, পচাঁকোড়ালিয়া বাবুআলী দাখিল মাদ্রাসা ও পচাঁকোড়ালিয়া বালিকা মাধ্যমিক বিদ্যালয় আসা যাওয়া করেন।

জানা যায়, তালতলী উপজেলার পচাঁকোড়ালিয়া, শারিকখালী ও আমতলীর আরপাঙ্গাশিয়াসহ তিন ইউনিয়নের ৪৫ হাজার মানুষের বরগুনা জেলা শহরের সাথে যাতায়াতের রাস্তাটি শারিকখালী ইউনিয়নের কচুপাত্রা বাজার থেকে পচাঁকোড়ালীয়া ইউনিয়নের মরহুম এন্তেআলী সরদার বাড়ির পূর্ব সীমানা পর্যন্ত পাকা।

সেখান থেকে পচাঁকোড়ালীয়া মধ্য বাজার মাত্র ৩’শ মিটার রাস্তা কাঁচা মাটির।পচাঁকোড়ালীয়া মধ্য বাজার থেকে সুইজ বাজার (পায়রা নদীর) পাড় পর্যন্ত রাস্তাটি সম্পূর্ন পাকা। মাঝখানে ৩’শ মিটার মাটির রাস্তার বেহাল দশা। খাদা খন্দর হয়ে গেছে। বর্ষায় কাঁচা রাস্তাটি খানা-খন্দ হয়ে বেহাল দশায় পরিনত হয়েছে। এতে গাড়ী চলাচল তো দূরের কথা মানুষ হেটে যেতেই পারছে না। এখানে প্রতিনিয়ত দুর্ঘটনার শিকার হচ্ছে অনেকেই। বর্ষা আসার পরে এই কাঁচা সড়ক দিয়ে মাহেন্দ্র ট্রাক্টর চলাচল করার কারণে রাস্তাটি এখন নর্দমায় পরিণত হয়েছে।

একটু বৃষ্টি আসলেই হাটু সমান পানি থাকে এ রাস্তায়। এ রাস্তা দিয়ে স্থানীয় হাটবাজার গুলোতে নিত্য প্রয়োজনীয় খাদ্য ও পণ্যসামগ্রী কেনাকাটা করতে যাতায়াত করে এলাকাবাসী। জনদূর্ভোগ ও বিড়ম্বনার অবসান ঘটাতে রাস্তার বিষয়ে দ্রুত সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন এলাকাবাসী।সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুর রাজ্জাক হাওলাদার বলেন, আমি ইউনিয়ন পরিষদ থেকে সাড়ে তিন লক্ষ টাকা খরচ করে স্থানীয় ইউপি সদস্যের মাধ্যমে ওই ৩’শ মিটার রাস্তা জেলা শহরের সাথে মানুষের চলাচলের উপযোগী করে দিয়েছিলাম

। বর্ষা শুরু হওয়ার পরপরই স্থানীয় প্রভাবশালীরা ইট সিমেন্ট বালু বোঝাই মাহেন্দ্রাসহ ভারী যানবাহন চলাচলের কারনে রাস্তাটির এমন বেহাল অবস্থা। এ বিষয়ে তালতলী উপজেলা এলজিইডি প্রকৌশলী মো: ইমতিয়াজ হোসাইন রাসেল বলেন, খোঁজ নিয়ে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here