তালতলীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে ৩ তলা ভবন গুড়িয়ে দিয়েছে প্রশাসন

0
তালতলীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে ৩ তলা ভবন গুড়িয়ে দিয়েছে প্রশাসন

প্রেসনিউজ২৪ডটকমঃ তালতলী (বরগুনা) প্রতিনিধি:বরগুনার তালতলীতে সরকারি ভাবে চলাচলের জায়গা দখল করে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে ৩ তলা ভবন গুড়িয়ে দিয়েছে প্রশাসন।মঙ্গলবার (২৫ জুলাই সকাল ১০টায়) উপজেলা ভূমি অফিসের পশ্চিম পাশের খালে নামা ওঠার জায়গায় অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অমিত দত্ত।

জানা গেছে, তালতলী সদর রোডস্থ উপজেলা ভূমি অফিসের সামনে সরকারী ভাবে চলাচলের পথ দখল করে অবৈধ ভাবে প্রথমে সামনে দেয়াল করে একচালা দোকান ঘর করে। পরে ওই একচালার পিছনে ৩ তলা ভবন নির্মান করেছে ভাই ভাই আবাসিক হোটেলের মালিক নাজিম উদ্দিন। বিষয়টি প্রশাসনের নজরে পরলে গত ২৬ জুন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার সিফাত আনোয়ার তুম্পা ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে ভবনে সিলগালা করে ভেঙ্গে নেয়ার জন্য মালিককে ২০ দিনের সময় দিয়েছিলেন।

এ সময়ের মধ্যে ভবন ভেঙ্গে না নিয়ে মালিক ছল চাতুরী করলে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন প্রশাসন। স্থানীয়রা জানান, তালতলী বাজারের ৮ টি চলাচলের পথ দখল করে বিভিন্ন স্থাপনা নির্মাণ করেছেন স্থানীয় প্রভাবশালীরা। এখান থেকে ভাসানী দোকানীরা ট্রলারের মালামাল উঠানামা করতো। বিভিন্ন কৌশলে এই পথ গুলো দখল করে স্থায়ী ভবন নির্মান করে। এই বাজারে বড় কোন অগ্নিকান্ডের ঘটনা ঘটলেও ওই খাল থেকে পানি নিতে কষ্ট হতো ফায়ার সার্ভিসের লোকজনদের।

বাকি ৭ টি চলাচলের পথ (সড়ক) উদ্ধার করাের জন্য প্রশাসনের কাছে দাবী স্থানীয়দের। এ বিষয় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী মাজিস্ট্রেট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অমিত দত্ত বলেন, সরকারি জায়গা উদ্ধারে আমাদের এ অভিযান চলমান থাকবে। নিয়মিত অভিযানের অংশ হিসেবেই এখানে অভিযান চালানো হয়েছে। এ সময় তালতলী বাজারের বিভিন্ন ব্যবসায়ী সাংবাদিক ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

 

 

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here