গৌরীপুরে সড়ক দুর্ঘটনায় শিশু শিক্ষার্থী নিহত-এ মৃত্যুর দায় কার ?

0
গৌরীপুরে সড়ক দুর্ঘটনায় শিশু শিক্ষার্থী নিহত-এ মৃত্যুর দায় কার ?

প্রেসনিউজ২৪ডটকমঃ মোঃমাহফুজুর রহমান,গৌরীপুর (ময়মনসিংহ)প্রতিনিধিঃ গৌরীপুর উপজেলার অচিন্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান চলাকালীন সময়ে শ্রেণিকক্ষ থেকে সড়কে গিয়ে ওয়াজকুরুনী (৮) নামে এক শিশু শিক্ষার্থীর অটোরিকশার ধাক্কায় মৃত্যু হয়েছে। সে ওই বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্র।

গৌরীপুর-শাহগঞ্জ সড়কের অচিন্তপুর বাজারে আজ সোমবার (১০ জুলাই) সকাল ১০.৩০ মিনিটে এ দূর্ঘটনা ঘটে। বাজারটি বিদ্যালয় থেকে অন্তত ৩০০ মিটার দুরে। সে অচিন্তপুর গ্রামের মিজানুর রহমান ও হেনা আক্তার দম্পতির ছোট ছেলে। পাঠদান চলাকালীন সময়ে কিভাবে শিশুটি এতোদুর পাকা সড়কে গেল, এর পিছনে স্কুল কর্তৃপক্ষের গাফিলতি আছে কি না, এমন নানা প্রশ্ন দেখা দিয়েছে অভিভাবকদের মনে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম এনামুল হক জানান- দ্বিতীয় পিরিয়ডের পাঠদান চলাকালীন সময়ে শিশুটি প্রস্রাবের কথা বলে শ্রেণিকক্ষ থেকে বের হয়। কখন বাজারে চলে গেছে তা কেউ খেয়াল করিনি। কিছুক্ষণ পর শুনি সড়ক দুর্ঘটনায় সে মারা গেছে। তিনি আরও জানান- সে প্রায়ই বের হয়ে পার্শ্ববর্তী এম আর করিম উচ্চ বিদ্যালয়ে কর্মরত (দপ্তরী) তার দাদার কাছে চলে যায়, সম্ভবত আজও তাই করেছিল।

শিশুটির মা হেনা আক্তার কাঁদতে কাঁদতে বলেন- আমার ছেলে সকাল সাড়ে আটটায় স্কুলের উদ্দেশ্যে ঘর থেকে বের হয়েছে। যখন এক্সিডেন্ট হইছে তখনতো তার স্কুলে থাকার কথা, বাজারে গেলো কেমনে! স্যারেরা কেন দেখলো না। ঘটনার প্রত্যক্ষদর্শী শিশুটির দাদা নজরুল ইসলাম বলেন- আমাদের স্কুলে একটা ট্রেনিং চলছে, স্যারদের জন্য আমি দোকান থেকে চা আনতে গিয়েছিলাম।

ফেরার সময় দেখি ওয়াজকুরুনী পাকা সড়ক ধরে বাজার দিকে যাচ্ছে, আমার চোখের সামনেই দ্রুত গতিতে আসা অটোরিকশাটি তাকে পিছন থেকে ধাক্কা দেয়। তাকে উদ্ধার করে দ্রুত গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক জানান সে আগেই মারা গেছে।

গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান বলেন- পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করছে। অটোরিকশাটিকে আটক করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here