মধ্যপ্রাচ্যের সাথে মিল রেখে ময়মনসিংহের গৌরীপুরে পবিত্র ঈদুল আজহা উদযাপন

0
মধ্যপ্রাচ্যের সাথে মিল রেখে ময়মনসিংহের গৌরীপুরে পবিত্র ঈদুল আজহা উদযাপন

প্রেসনিউজ২৪ডটকমঃ মোহাম্মদ সাইফুল আলম, ময়মনসিংহ জেলা প্রতিনিধি : ময়মনসিংহের গৌরীপুর উপজেলার রামগোপালপুর ইউনিয়নের বাহাদুরপুর গ্রামে সৈয়দ শাহ্ নূরে আফতাব পারভেজ নূরী আল- সুরেশ্বরীর নূর মহল দরবার শরিফে চাঁদের হিসেবে মধ্যপ্রাচ্যের সাথে মিল রেখে বুধবার (২৮ জুন) পবিত্র ঈদুল আজহা  উদযাপন করা হয়।

ইতোমধ্যে সুরেশ্বর নূর মহল দরবার শরীফে ঈদুল আজহা  উদযাপন ও ঈদের জামাত আয়োজনের প্রস্ততি নেয়া হয়েছে। মুসল্লিরা যাতে সুষ্ঠুভাবে জামাতে নামাজ আদায় করতে পারেন সে বিষয়ে পূর্ব থেকেই  সব ধরনের প্রস্ততি সম্পন্ন  করা হয়েছিল।পূর্ব নির্ধারিত সময়ে বুধবার  সকাল ৯টায় নূর মহল দরবার শরীফ মাঠে ঈদুল আজহা ‘র  জামাত অনুষ্ঠিত হয়। সৈয়দ শাহ্ নূরে আফতাব পারভেজ নূরী আল- সুরেশ্বরী মহান সুরেশ্বর  দরবার শরীফের আওলাদ  অনুসারী বলেন, প্রতিবছর মধ্যপ্রাচ্য তথা বিশ্বের সকল মুসলমানদের সাথে কুরআন হাদিসের আলোকে চাঁদের হিসেবে ঈদ উদযাপন করেন।

একদিনের ব্যাস ২৪ ঘণ্টা। তাই এই সময়ের  মধ্যে বিশ্বের ৫৭টি দেশের বেশির ভাগ মানুষ আজকে ঈদুল আজহা উদযাপন করছে। তিনি মনে করেন বাংলাদেশের  ২০% মানুষ আজ ঈদের জামাতে অংশ নিয়েছে। কুরবানীর এই ত্যাগের শিক্ষা যেন আমাদের সকলের জীবনে সুফল বয়ে আনুক এই কামনা করি।  উক্ত ঈদের জামাতে নারী পুরুষ মিলে প্রায় ৩৫০ জন ধর্মপ্রাণ মুসলমান অংশ গ্রহণ করেন।উল্লেখ্য যে, সকাল সাড়ে সাতটায় ঈদের ১ম জামাত অনুষ্ঠিত হয়।

ঈদের জামাতে দূরদুরান্ত হতে আগতদের মুসল্লীদের আপ্যায়ণের সুবিধার্থে স্বল্প পরিসরে ১ম জামাত সম্পন্ন করে কুরবানী করা হয়। নামাজ শেষে উপস্থিত সকলকে উক্ত দরবার শরিফের পক্ষ থেকে বিরিয়ানির মাধ্যমে  আপ্যায়ন করা হয় ।ওসি মাহমুদুল হাসান এর নির্দেশেনায় ঈদের জামাতে আইন শৃঙ্খলার সার্বিক  দায়িত্ব পালন করেন এসআই মো. শফিকুল আলম এর নেতৃত্বে গৌরীপুর থানা পুলিশের  একটি চৌকস দল।

এসময় উপস্থিত ছিলেন   লেখক-সাংবাদিক মোহাম্মদ সাইফুল আলম, সাংবাদিক  মো. মাসুদ আলম ভূঞা  সহ স্থানীয় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিক প্রমুখ।দূরদূরান্ত থেকে দরবার শরীফে আগত ধর্মপ্রাণ মুসলমানদের আপ্যায়নের সুবিধার্থে গতরাত থেকেই সুরেস্বর ভক্তগণ সবধরনের ব্যবস্থা সম্পন্ন করেন।

জামাতে ইমামতি করেন সুদূর হালুয়াঘাট হতে আগত সুরেশ্বর ভক্ত হাফেজ  ইব্রাহিম শেখ  এবং মহান সুরেশ্বর  দরবার শরীফের আওলাদ সৈয়দ শাহ্ নূরে আফতাব পারভেজ নূরী আল-সুরেশ্বরী নামাজ শেষে সারাজাহানের মুসলিম উম্মাহর জন্য বিশেষ মোনাজাত  করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here