মহেশপুরের করিঞ্চা গ্রামের মাঠে অনুষ্ঠিত হয়েছে পাওয়ার টিলারের দৌড় প্রতিযোগিতা

0
মহেশপুরের করিঞ্চা গ্রামের মাঠে অনুষ্ঠিত হয়েছে পাওয়ার টিলারের দৌড় প্রতিযোগিতা

প্রেসনিউজ২৪ডটকমঃ মহেশপুর (ঝিনাইদহ)সংবাদদাতাঃ আধুনিকতার এই যুগে অনেকটা হারিয়েই যেতে বসেছে গ্রাম বাংলার ঐতিহ্য-গরুর গাড়ি। এর সাথে পাল্লাদিয়ে শুরু হয়েছে ইঞ্জিন চালিত পাওয়ার টিলার। এবার সেই পাওয়ার টিলার (টলি) দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে গেল ঝিনাইদহের মহেশপুর উপজেলার স্বরুপপুর ইউনিয়নের করিঞ্চা গ্রামের মাঠে। যেমন ভাবে দিন দিন কমে যাচ্ছে গরুর গাড়ীর ব্যবহার।আর সেই সাথে পাল্লা দিয়ে এখন চলছে ইঞ্জিন চালিত পাওয়ার টিলারের (টলি) ব্যবহার।

এমন রোমাঞ্চকর প্রতিযোগিতা দেখতে শনিববার মহেশপুর উপজেলার করিঞ্চা গ্রামের মাঠে জড়ো হয়েছিল উপজেলার কয়েকটি ইউনিয়নের কয়েক হাজার মানুষ। স্বরুপপুর ইউনিয়নের করিঞ্চা যুব সমাজের উদ্যোগে অনুষ্ঠিত হয় এই প্রতিযোগিতা। দিনব্যাপী আয়োজনে ছিলো হার-জিত, ছিলো পুরস্কার বিতরণ। আর রোমাঞ্চকর এই প্রতিযোগিতা ঘিরে আনন্দ মেলা ছিলো বাড়তি আকর্ষণ।মহেশপুরের বিভিন্ন এলাকা থেকে এ পাওয়ার টিলার (টলি) দৌড় প্রতিযোগিতা দেখতে শনিবার দিনভর মহেশপুরের করিঞ্চা গ্রামের মাঠে জড়ো হয়েছিলো হাজার হাজার নারী পুরুষ। দর্শকরা জানান, অনেক দূর-দূরান্ত থেকে তারা এসেছেন, এমন একটি আয়োজনে তারা সবাই খুশি।

গ্রামীণ এ খেলাটি প্রতি বছর আয়োজনের দাবিও জানান তারা। এ পাওয়ার টিলার (টলি) দৌড় প্রতিযোগিতা দেখতে উপস্থিত হন ঝিনাইদহ ৩ আসনের সংসদ সদস্য আলহাজ¦ শাফিকুল আজম খান চঞ্চল। এসময় উপস্থিত ছিলেন স্বরুপপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান, স্বরুপপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুর রশিদসহ এলাকার গন্যমান্য ব্যক্তিরা।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here