নৌ- শ্রমিকদের ৫ দফা দাবি আদায়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশে

0
নৌ- শ্রমিকদের ৫ দফা দাবি আদায়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশে

প্রেসনিউজ২৪ডটকমঃ বাংলাদেশ জাহাজী শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক মোঃ সবুজ সিকদার মাষ্টার বলেন নৌ-শ্রমিকদের আন্দোলন ও সংগ্রামের মাধ্যমে দাবী আদায়ের ইতিহাস, লড়াই সংগ্রাম ছাড়া অতিতে কোন অধিকার বাস্তবায়ন হয়নি। শ্রমিকরা যখন অধিকার আদায়ের জন্য সংগ্রাম সংগঠিত করে, তখন মালিক শ্রেনী তখনই শ্রমিক নেতা নামধারী দাললদের চক্রান্তের মাধ্যমে শ্রমিকদের অধিকার থেকে বার বার বঞ্চিত করার সরযন্ত্র করে। এবার সকল সরযন্ত্র কে আমরা মোকাবেলা করে নৌ-শ্রমিকদের দাবী আদায় করবো ইনশাআল্লাহ।

বুধবার (৩১ মে) সকালে নগরীর প্রেসক্লাবের সামনে নৌ- শ্রমিকদের ৫ দফা দাবি আদায়ে মিছিল ও সমাবেশে তিনি এসব কথা বলেন। এসময় সংগঠনের সহ সভাপতি মোঃ জুয়েল প্রধানের সভাপতিত্বে জাহাজী শ্রমিক ফেডারেশন ও বাংলাদেশ নৌ- যান শ্রমিক কমর্চারী ইউনিয়ন যৌথভাবে এ কর্মসূচী পালন করে। তিনি আরও বলেন ৩০ শে মার্চ ২০২৩ এর সরকার কতৃক ঘোষণাকৃত গেজেট অনুযায়ী বকেয়া, এরিয়া বেতন সহ সকল পাওনা চলতি মাসের বেতনের সাথে প্রদান করতে হবে।

এছাড়াও আগামী ১০ই জুনের মধ্যে অনান্ন্য দাবীগুলো বাস্তবায়ন করার জন্য নৌ-যান মালিকদের প্রতি আহবান জানান। অন্যথায় ১০ তারিখের সকল নৌ-যান বন্ধ করে দেওয়া হবে বলে জানান। এরপর একটি মিছিল নগরীর প্রধান সড়ক প্রদক্ষিন করে ৫নংঘাটে যেয়ে শেষ করে নৌ-যান শ্রমিক নেতৃবৃন্দ। শ্রমিক নেতা জুয়েল প্রধান এর সভাপতিত্বে মানববন্ধন এ আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ জাহাজী শ্রমিক ফেডারেশনের সভাপতি মোজ্জামেল হক, সাধারণ সম্পাদক মোঃ সবুজ শিকদার, বাংলাদেশ নৌ-যান শ্রমিক ও কর্মচারী ইউনিয়ন এর সভাপতি মোঃ শাহআলম, সহ-সভাপতি রাফিয়ান আহমেদ, নিজাম উদ্দিন খান, জাকির হোসেন চুন্নু মাষ্টার,মোস্তাফিজুর রহমান সহ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here