গৌরীপুরের গণপরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাতেম আলী মিয়ার মৃত্যুবার্ষিকী আজ

0
গৌরীপুরের গণপরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাতেম আলী মিয়ার মৃত্যুবার্ষিকী আজ

প্রেসনিউজ২৪ডটকমঃ মোঃ মাহফুজুর রহমান,গৌরীপুর (ময়মনসিংহ) সংবাদদাতাঃ ময়মনসিংহের গৌরীপুরে গণপরিষদ সদস্য, মুক্তিযুদ্ধের সংগঠক, ভাষা সৈনিক, বঙ্গবন্ধুর ঘনিষ্ট রাজনৈতিক সহকর্মী, আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা হাতেম আলী মিয়ার ১৮তম মৃত্যুবার্ষিকী আজ বুধবার (২৬ এপ্রিল)।

এ উপলক্ষে গৌরীপুর উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে মুক্তিযোদ্ধা কবরস্থানে মরহুমের কবর জিয়াতর শেষে উপজেলা আওয়ামী লীগ এর কাযার্লয়ে এক স্মরণসভা ও দোয়া অনুষ্ঠিত হবে। উল্লেখ্য আওয়ামী লীগের এক সময়ের বর্ষীয়ান নেতা মরহুম হাতেম আলী মিয়া ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ রাজনতৈকি সহচর।

তিনি ছিলেন ভাষা সৈনিক। মহান মুক্তিযুদ্ধে একজন সংগঠক হিসেবে অগ্রণী ভূমিকা পালন করেন। ১৭৭২ সনে গণপরিষদ সদস্য হিসেবে তিনি বাংলাদেশের সংবিধানে স্বাক্ষর করেছেন। এছাড়া তিনি ছিলেন একজন সাংবাদিক ও লেখক। তার লেখা অপ্রকাশিত গ্রন্থ ‘মুজিব ভাই থেকে বঙ্গবন্ধু’।

গৌরীপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার মোঃ নাজিম উদ্দিন জানান- ১৯৭১ সালে এক জনসভায় হাতেম আলী মিয়া জীবনের মায়া ত্যাগ করে পাকিস্তানের পতাকায় অগ্নসিংযোগ করে বাংলাদশেরে পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দেশে উজ্জল দৃষ্টান্ত স্থাপন করে গেছেন।

ভাষা আন্দোলন, গণঅভুত্থান, মুক্তিযুদ্ধসহ বিভিন্ন আন্দোলনে তিনি অগ্রণী ভূমিকা পালন করেছেন। আন্দোলনে জড়িত থাকার কারনে তিনি একাধিকবার কারাবরণ করেন। হাতেম আলীর মিয়া বহুগণের অধিকারী ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here