মুন্সীগঞ্জ রামপালের বল্লাল সেনের দিঘী থেকে মূল‍্যবান বাসুদেব মুর্তি উদ্ধার  

0
মুন্সীগঞ্জ রামপালের বল্লাল সেনের দিঘী থেকে মূল‍্যবান বাসুদেব মুর্তি উদ্ধার  

প্রেসনিউজ২৪ডটকমঃ আনিছুর রহমান রলিন মুন্সীগঞ্জ প্রতিনিধি: ইতিহাস ঐতিহ্যের প্রাচীর জনপদ বিক্রমপুর তথা মুন্সীগঞ্জের রামপাল ইউনিয়নের বল্লাল সেনের দিঘী থেকে   মূল্যবান বাসুদেব মূর্তি  উদ্ধার করা হয়েছে। ৩০শে মার্চ সকাল ৯টা ৩০মিনিটে এই মুর্তি পাওয়া যায় বলে জানান স্থানীয়রা।

রামপাল ইউনিয়নের বল্লাল সেনের দিঘিতে কয়েকজন মাটি কাটছিল ঠিক এ সময় জামাল হোসেনের কোদালের আঘাতে আগুন ধরে যায় পরে তারা দেখেন একটি মূর্তির মাথা রয়েছে সেখানে পরে তারারামপাল ইউনিয়ন আওয়ামী লীগ সহ সভাপতি রহমতউল্লাহ দেওয়ান কে বিষয়টি জানান তারা পরের মুন্সিগঞ্জ জেলা ছাত্রলীগের মানবসম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক মো.শিপু হাওলাদারকে যানালে তিনি  উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি  জানান ঘটনাস্থলে উপস্থিত হন উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং রামপাল ইউনিয়ন পরিষদ সচিব মোহাম্মদ কবির হোসেন, রামপাল ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আলি আজগর বেপারী।

এ সময় ঘটনাস্থল থেকে মূর্তিটি উদ্ধার করে জেলা প্রশাসন কার্যালয়ের ট্রেজারিতে জমা দেওয়ার জন্য বলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা  নিয়ে যাওয়া হয়। মুন্সিগঞ্জ জেলা প্রশাসকের ন্যাজারত ডেপুটি কালেক্টর মোঃ তৌহিদুল ইসলাম বারী কাছে হস্তান্তর করেন এ সময় তিনি বলেন এটা কষ্টিপাথরের মূর্তি কিনা যাচাই-বাছাইয়ের জন্য ঢাকায় ল্যাব টেস্টে পাঠানো হবে। তখনই বলা যাবে এটা কষ্টি পাথরের মুর্তি কিনা। মূর্তিটির ওজন ৪ কেজি ৭৯৮ গ্রাম বলে য়ানান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here