ভোলায় মেঘনা-তেতুঁলিয়া নদীতে সব ধরনের মাছ ধরার উপর নিষেধাজ্ঞা

0
ভোলায় মেঘনা-তেতুঁলিয়া নদীতে সব ধরনের মাছ ধরার উপর নিষেধাজ্ঞা

প্রেসনিউজ২৪ডটকমঃ কামরুজ্জামান শাহীন,ভোলা: ভোলার মেঘনা ও তেতুঁলিয়া নদীর ইলিশের অভয়াশ্রম রক্ষায় ১৯০ কিলোমিটার এলাকায় ইলিশসহ সব ধরনের মাছ ধরার উপর নিষেধাজ্ঞা জারী করেছে মৎস্য বিভাগ। সোমবার (২৮ ফেব্রুয়ারি) রাত ১২টা থেকে ৩০ এপ্রিল পর্যন্ত এই দুই মাসের জন্য মেঘনা ও তেতুঁলিয়া নদীতে মাছ ধরা বন্ধ থাকবে।

ভোলা জেলা মৎস্য অফিস এ তথ্য নিশ্চিত করেছেন। এর মধ্যে ভোলা সদর উপজেলার ইলিশা থেকে মনপুরা উপজেলার চর পিয়াল পর্যন্ত মেঘনা নদীর ৯০ কিলোমিটার এবং ভোলা সদর ভেদুরিয়া থেকে পটুয়াখালী জেলার চর রুস্তম পর্যন্ত তেতুঁলিয়া নদীর ১০০ কিলোমিটার এলাকা নিষেধাজ্ঞার আওতায় থাকবে। এসব পয়েন্টে বৈধ অবৈধ সব ধরনের জাল ফেলা ও মাছ ধরা নিষিদ্ধ।

এ ব্যাপারে ভোলা জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা ওবায়দুল্যা বলেন, মেঘনা-তেঁতুলিয়া নদীর ইলিশ রক্ষায় আমরা জেলেদের নিয়ে সচেতনতা সভা করেছি প্রচার-প্রচারনা করেছি যাতে জেলেরা মাছ শিকারে না যায়। তারপরেও যারা নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকারের চেষ্ট করবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। প্রতিদিন ১৪টি টিম নদীতে অভিযানে থাকবে। তিনি আরও বলেন, ইলিশ রক্ষায় আমাদের কঠোর অভিযান অব্যহত থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here