তালতলীতে আদালত অবমাননা করে জমি দখলের চেষ্টা সংঘর্ষে আহত-১০

0
তালতলীতে আদালত অবমাননা করে জমি দখলের চেষ্টা সংঘর্ষে আহত-১০

প্রেসনিউজ২৪ডটকমঃ তালতলী (বরগুনা) প্রতিনিধি॥ বরগুনার তালতলীতে আদালতের আদেশ অবমাননা করে বিবাদীপক্ষ জমি দখল করতে গিয়ে সংঘর্ষে নারীসহ অন্তত ১০জন আহত হয়েছে। আহতদের মধ্যে গুরুতর অবস্থায় ৩জন নারীকে পটুয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ব্যপারে থানায় মামলা হলে রবিবার তালতলী প্রেসক্লাবে এসে এমন অভিযোগ করেন মামলার বাদী ইউছুফ তালুকদার।

ঘটনার বিবরনে জানা গেছে, উপজেলার হেলেঞ্চাবাড়ীয়া গ্রামের ইউছুফ তালুকদারগংরা সিএস, পিএস, আরএস ও এসএ খতিয়ানে রেকর্ডিও সুত্রে ৩৭ একর ৯০ শতাংশ জমির মালিক। ঐ জমি সিংহভাগ পার্শ্ববর্তী আশরাফ আলী সরদারগংরা দখলের পায়তারা চালালে ইউছুফ তালুকদারগংরা বরগুনা জেলা যুগ্ন জজ আদালতে মামলা করলে বিজ্ঞ বিচারক আগামী ১০ অক্টোবর পরবর্তি তারিখ ধার্য্য করে ততক্ষন ঐ জমিতে স্থিতিবস্থা বজায় রাখার নির্দেশ দেন।

এ আদেশ অমান্য করে বিবাদী আশরাফ আলী সরদারের পুত্র ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ক্ষমতা দেখিয়ে রেজাউল সরদার তার লাঠিয়াল বাহিনী নিয়ে গত শুক্রবার স্থিতিবস্থা ভেঙ্গে বাদীপক্ষের জমিতে হালচাষ করতে যান। বাদীপক্ষ উপায়ান্ত না পেয়ে থানায় অভিযোগ দিলে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এক পর্যায় বিবাদী আশরাফ আলী সরদারের নির্দেশে পুত্র ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রেজাউল সরদার তার বাহিনী নিয়ে পুলিশের উপস্থিতিতে বাদী পক্ষের উপর হামলা চালায়।

এতে বাদী ইউছুফ আলীর মা আনোয়ারা বেগম (৬৫), বোন মুক্তা বেগম(৩২) ও স্ত্রী জাহানুর বেগম (৪০) গুরুতর অবস্থায় পটুয়াখালী হাসপাতালে চিকিৎসাধীণ রয়েছে। বাকীদের স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। তালতলী থানার ওসি সাখাওয়াত হোসেন তপু বলেন, বিবাদী আশরাফ আলীর পুত্র ছাত্রলীগ নেতা রেজাউল সরদার বাদী পক্ষের উপরই হামলা চালায়নি বরং পুলিশকেও লাঞ্চিত করেছে। এ ব্যাপারে রেজাউল সরদার গংদের বিরুদ্ধে থানায় মামলা করা হয়েছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here