ভোলায় জোয়ারে তলিয়ে গেছে ইলিশা ফেরিঘাটের গ্যাংওয়ে

0

প্রেসনিউজ২৪ডটকমঃ কামরুজ্জামান শাহীন ভোলা প্রতিনিধি: ভোলায় জোয়ারে তলিয়ে গেছে ইলিশা ফেরিঘাটের গ্যাংওয়ে। ফলে ভোলা-লক্ষিপুর রুটে বন্ধ হয়ে গেছে ফেরি চলাচল। ফেরি চলাচল বন্ধ থাকায় উভয়পাড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। বুধবার (১০ আগস্ট) বেলা সাড়ে ১১ টা থেকে ফেরি চলাচল বন্ধ রয়েছে এ রুটে।

দুর্যোগপূর্ণ আবহাওয়া এবং ঘাট তলিয়ে যাওয়ায় ফেরি চলাচল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ।অপেক্ষাকৃত নিচু স্থানে ঘাট নির্মাণের কারণে এ অবস্থারর সৃষ্টি হয়েছে বলে অভিযোগ করছেন যাত্রী ও চালকরা। স্থানীয় সূত্রে জানাযায়, ভোলার সঙ্গে দেশে দক্ষিণ পশ্চিমাঞ্চলের যোগাযোগের সহজ মাধ্যম ভোলা- লক্ষ্মীপুর। এ রুটে ৪ টি ফেরি চলাচল করছে। মঙ্গল ও বুধবার মেঘনার পানি বিপৎসীমার ওপরে দিয়ে প্রবাহিত হওয়ায় জোয়ারে ফেরি পারাপারের গ্যাংওয়ে তলিয়ে গেছে।

বুধবার মেঘনার পানি বিপৎসীমার ৬৮ সেন্টিমিটার ওপরে প্রবাহিত হয়। ট্রাক চালকরা আবু তাহের জানান, ঘণ্টার পর ঘণ্টা ঘাটে বসে থেকেও গন্তব্যে যেতে পারছেন না। কখন যেতে পারবেন তাও জানা নেই তাদের। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) মেরিন অফিসার মো. আল-আমিন বলেন, ঘাটটির গ্যাংওয়ে তলিয়ে যাওয়ায় ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে।

তাছাড়া অতি জোয়ারে ঘাটের রেম সরে গেছে। বিষয়টি বিআইডব্লিটিএ কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। এ ব্যাপারে বিআইডব্লটিএ’র সহকারী পরিচালক মো. শহিদুল ইসলাম জানান, জোয়ারে পানি নেমে গেলে ঘাটটি মেরামত করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here