ভোলার দক্ষিণ আইচায় মুসুল্লিদের বিক্ষোভে মানুষের ঢল

0

প্রেসনিউজ২৪ডটকমঃ কামরুজ্জামান শাহীন,ভোলা॥ ভারতে ক্ষমতাসীন বিজেপি’র দুই নেতা মহানবী হযরত মুহাম্মদ (সা:) প্রিয় নবীকে অপমান-অবমাননাকর মন্তব্য করার প্রতিবাদে ভোলার দক্ষিণ আইচায় বিক্ষোভ প্রদর্শন ও সমাবেশ করেছেন মুসুল্লিারা। রবিবার ( ১২ জুন) বাদ আসর দক্ষিণ আইচা থানা ওলামা ঐক্য পরিষদের আয়োজনে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হন।

সম্পতি হযরত মুহাম্মদ (সা:) প্রিয় নবীকে নিয়ে অপমান-অবমাননাকর মন্তব্য করেন বিজেপি’র নূপুর শর্মা। আর ওই একই ইস্যুতে দলটির দিল্লি ইউনিটের প্রধান নাভিন জিন্দাল টুইট করার পর বিষয়টি নিয়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়। বিক্ষোভকারীরা হাতে বিভিন্ন স্লোগান লেখা ব্যানার, ফেস্টুন নিয়ে বিক্ষোভে অংশ নেন। কর্মসূচিতে অংশগ্রহনকারীরা বলেন, ভারতের এই বিজেপি হিন্দুত্ববাদী সরকার এবং তাদের নেতৃবৃন্দ প্রায়শই মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে মন্তব্য করে এবং মুসলিমদের অপমান-অবমাননা করে কথা বলে থাকে।

আমরা তাদের এ মন্তব্যের তীব্র নিন্দাজ্ঞাপন করছি। পৃথিবীর সকল মুসলিমদের আহবান জানাই তারা যেন ভারতসহ যে রাষ্ট্রই এমন আচরণ করবে তাদের প্রতি কঠোর ব্যবস্থা গ্রহণ করে। বিশ^ মুসলিম এক হয়ে তারা যেন সকল অশান্তি সৃষ্টিকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়ায়। এছাড়াও বক্তারাবলেন, হযরত মুহাম্মদ (সা.) প্রিয় নবীকে নিয়ে ভারতের বিজেপির মুখপাত্র নূপুর শর্মা যে মন্তব্য করেছেন তা ন্যক্কারজনক।

মুসলিম প্রধান দেশ হিসেবে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে অবশ্যই ভারত সরকারের এ কর্মকাণ্ডে নিন্দা জানাতে হবে এবং ভারত রাষ্ট্রদূতকে তলব করে এর প্রতিবাদ জানাতে হবে। বক্তারা আরও বলেন, ভারতের সরকার দলীয় নেতারা প্রত্যক্ষ ও উদ্দশ্য প্রনোদিতভাবে ইসলামকে অপমান-অবমাননা করে রাসুল করীম (সা.)-কে নিয়ে কটুক্তি করেছে। এর প্রতিবাদে আজ আমরা এখানে সমবেত হয়েছি।

শুধু ভারতে নয়,বিশ্বের অনেকগুলো দেশে এ ধরনের কর্মকাণ্ড বেড়ে গেছে। আমরা সেই সব ঘটনার নিন্দা জানাই। এবং যারা নবীকে নিয়ে অপমান-অবমাননাকর মন্তব্য করে তাদের ফাঁসি দাবী করছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here