ভোলায় স্বামী-স্ত্রী ও ভাই একই ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী !

0

প্রেসনিউজ২৪ডটকমঃ  ভোলা প্রতিনিধি॥ ভোলার লালমোহনে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বামী-স্ত্রী ও ভাইসহ একই পরিবারের তিনজন চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করছেন।  বৃহস্পতিবার(১৯ মে) মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের দিন তাদের মনোনয়ন বৈধ বলে ঘোষণা করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা। তারা হলেন- কালমা ইউনিয়ন আওয়ামী লীগের দলীয় মনোনীত চেয়ারম্যান প্রার্থী মো. আকতার হোসেন, তার স্ত্রী রেহানা বেগম লাইজু ও আকতার হোসেনের ভাই মো. ইকবাল হোসেন।

একই পরিবারের তিনজনের প্রার্থী হওয়া নিয়ে কালমা ইউনিয়নে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে ভোটাদের মাঝে। তারা কি সত্যিই নির্বাচনে প্রতিদ্বন্দিতা করবেন নাকি আওয়ামী লীগ দলীয় প্রার্থী আকতার হোসেনের সাপোর্ট হিসেবে কাজ করবেন এ নিয়েও জল্পনা-কল্পনা চলছে ইউনিয়নের সাধারণ জনগণসহ সচেতন মহলের।এ বিষয়ে কালমা ইউনিয়ন আওয়ামী লীগ মনোনীত দলীয় চেয়ারম্যান প্রার্থী আকতার হোসেন বলেন, যে যার মতো মনোনয়ন দাখিল করেছে। বাকিটা দলীয় সিদ্ধান্তের ওপর নির্ভর করবে তারা নির্বাচনে শেষ পর্যন্ত থাকবে কিনা।

এছাড়াও কালমা ইউনিয়নে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দিতা করবেন মো. জাকির হোসেন, ইসলামী আন্দোলনের লোকমান হোসেন ও জাতীয় পাটির সিরাজুল ইসলাম। রমাগঞ্জ ইউনিয়নে আওয়ামী লীগ দলীয় প্রার্থী গোলাম মোস্তফার সঙ্গে স্বতন্ত্র হিসেবে লড়বেন অধ্যক্ষ জামাল উদ্দিন, আনোয়ার হোসেন রাব্বী, মোসলেহ উদ্দিন লিটন, সফিউল আলম প্রিন্স ও ইসলামী যুব আন্দোলনের প্রার্থী মাওলানা ইমাম উদ্দিন শামিম। লালমোহন উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, উপজেলার দুই ইউনিয়নে ১২ জন চেয়ারম্যান প্রার্থী, সাধারণ সদস্য ৯৬ ও সংরক্ষিত নারী সদস্য ২২ জন প্রার্থীমনোনয়নপত্র দাখিল করেছেন।

যার মধ্যে মনোনয়ন যাচাই-বাছাইয়ের দিন কালমা ইউনিয়নের ৩ জন ও রমাগঞ্জ ইউনিয়নের ১ জন সাধারণ সদস্যের মনোনয়ন বাতিল হয়ে যায়। লালমোহন উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আমির খসরু গাজী জানান, কালমা ইউনিয়নে একই পরিবারের তিনজন মনোনয়ন দাখিল করেছেন এবং তাদের মনোনয়ন বৈধও হয়েছে। তিনি আরও বলেন, যাদের মনোনয়ন বাতিল হয়েছে তাদের আপিল করার সুযোগ রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here