মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে অভিযান

0

প্রেসনিউজ২৪ডটকমঃ মুন্সীগঞ্জ প্রতি‌নি‌ধিঃ মুন্সীগঞ্জ জেলার সিরাজ‌দিখান উপ‌জেলায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মুন্সীগঞ্জ জেলা কার্যালয় কর্তৃক সিরাজদিখান উপজেলায় কুচিয়ামোড়া ও নিমতলা বাজার এলাকায় অভিযান কার্যক্রম পরিচালিত হয়। অভিযানে নিমতলা বাজারে একটি দোকানে পুরনো দামের স্টক করা সয়াবিন তেল পুরনো দামেই উপস্থিত ভোক্তাদের মধ্যে বিক্রি করা নিশ্চিত করা হয় ।

মেসার্স সিফাত রাইস এজেন্সি তে মনিটরিং কালে দেখা যায় ভোজ্য তেল ও অন্যান্য পন্য সামগ্রীর মূল্য তালিকা প্রদর্শন করা হচ্ছে না। প্রতিষ্ঠান টিকে ৫০০০/- জরিমানা করা হয়।আব্দুল্লাহ ব্রাদার্স স্টোরে দেখা যায় যে, পুরনো স্টক করা বোতলজাত সয়াবিন তেল এম আর পি মুছে ফেলে বেশি দামে বিক্রির জন্য প্রদর্শন করা হচ্ছে, এছাড়া জর্দার রং নামে ননফুডগ্রেড ইন্ডাস্ট্রিয়াল রং বিক্রি করা হচ্ছে। দোকান টিকে ৫০০০/- জরিমানা করা হয় এবং পুরনো তেল এম আর পি দামে ভোক্তাদের নিকট বিক্রয় করে দেয়া হয়।

মিম স্টোরে দেখা যায় যে, পন্য সামগ্রীর মূল্য তালিকা প্রদর্শন করা হচ্ছে না। দোকান টিকে ২০০০/- জরিমানা করা হয়। মুজাহিদ মেডিকেল হলে মনিটরিং কালে দেখা যায় যে, ফার্মেসির মালিক ডাক্তার না হয়েও ডাক্তার পদবি ব্যবহার করে প্যাড ছাপিয়ে রোগী দেখছেন ও এম আর পি বিহীন ওষুধ বিক্রি করছেন। ফার্মেসী টিকে ৩০০০/- জরিমানা করা হয়। এছাড়া উপস্থিত ভোক্তাদের নিকট এম আর পি দামে সয়াবিন তেল বিক্রয় নিশ্চিত করা হয়।

অভিযান পরিচালনা করেন সহকারী পরিচালক, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মুন্সীগঞ্জ জেলা কার্যালয়।সিরাজদিখান থানা পুলিশের একটি টিম ও উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মোঃ শাহ আলম অভিযানে সহযোগিতা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here