জমিতে পানি না পেয়ে রাজশাহীতে আরেক কৃষকের মৃত্যু

0

প্রেসনিউজ২৪ডটকমঃ জমিতে পানি না পেয়ে বিষ পান করা রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় আরেক কৃষক রবি মারান্ডিও (২৭) মারার গেছেন। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার রাত ৮টার দিকে তিনি মারা যান। এর আগে গত বুধবার রবির চাচাতো ভাই অভিনাথ মারান্ডির (৩৬) মৃত্যু হয় বিষ পানের কারণে। দুজন একসঙ্গেই কীটনাশক পান করেছিলেন।

রবিকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সম্পর্কে তারা দুই চাচাতো ভাই। দুজনেই মাঠে বোরো ধান চাষ করেছিলেন। কিন্তু দিনের পর দিন বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) গভীর নলকূপে ঘুরলেও তারা সেচের পানি পাচ্ছিলেন না। তাই ক্ষোভে গত বুধবার সন্ধ্যার আগে গভীর নলকূপের সামনেই দুজনে বিষ পান করেন।

এতে সেদিনই বাড়িতে অভিনাথের মৃত্যু হয়। এ দুই কৃষকের বাড়ি গোদাগাড়ীর দেওপাড়া ইউনিয়নের নিমঘুটু গ্রামে।রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেন, রবি হাসপাতালের ১৬ নম্বর ওয়ার্ডে ছিলেন। রাত ৮টার দিকে তার মৃত্যু হয়েছে। পুলিশ তার লাশের ময়নাতদন্তের ব্যবস্থা করছে। ময়নাতদন্ত শেষে লাশ হস্তান্তর করা হবে।

এদিকে স্বামীর মৃত্যুর ঘটনায় অভিনাথের স্ত্রী রোজিনা হেমব্রম গভীর নলকূপের অপারেটর ও ওয়ার্ড কৃষক লীগের সভাপতি সাখাওয়াত হোসেনের বিরুদ্ধে শুক্রবার রাতে থানায় আত্মহত্যার প্ররোচনার একটি মামলা করেছেন। তিনি যখন থানায় ছিলেন তখন সেখানে গিয়ে তাকে সান্তনা দেন আদিবাসী বিষয়ক সংসদীয় ককাসের আহ্বায়ক ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা ।

এর আগে রাজশাহী সদর আসনের সাংসদ ফজলে হোসেন বাদশা নিমঘুটু গ্রামে অভিনাথ মারান্ডির বাড়ি যান এবং তার মা সোহাগী সরেনকে সান্তনা দেন। তিনি ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেন। গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম বলেন, আত্মহত্যার প্ররোচনার মামলার পর সাখাওয়াতকে গ্রেফতারে অভিযান চলছে। ওসি জানান, রবির মৃত্যুর খবর তিনি শুনেছেন। একটা মামলাতেই তার মৃত্যুও থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here