দলীয় মনোনয়ন না পাওয়ায় চাঁদপুর শাহরাস্তিতে সড়ক অবরোধ

0
দলীয় মনোনয়ন না পাওয়ায় চাঁদপুরে শাহরাস্তিতে সমর্থকদের সড়ক অবরোধ

প্রেসনিউজ২৪ডটকমঃ চাঁদপুরের শাহরাস্তি উপজেলায় নৌকা প্রতীক না পাওয়ায় সড়ক অবরোধ করেছেন টামটা দক্ষিণ ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও মনোনয়ন প্রত্যাশী জহিরুল আলম মানিকের কর্মী-সমর্থকরা। এ সময় প্রায় ঘণ্টাব্যাপী সড়কে যান চলাচল বন্ধ থাকে।

বুধবার (২৪ নভেম্বর) রাত ৮টার দিকে কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের উয়ারুক মধ্যবাজারে টায়ার পুড়িয়ে ও গাছের গুঁড়ি ফেলে এই অবরোধ করেন তারা। এতে প্রায় সাড়ে ৩ কিলোমিটার এলাকা জুড়ে যানজটের সৃষ্টি হয়। পরে শাহরাস্তি থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে যান চলাচল স্বাভাবিক করে।

পঞ্চম ধাপের আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চাঁদপুরের শাহরাস্তি উপজেলার টামটা দক্ষিণ ইউনিয়নে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পান ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলহাজ্ব শফিকুর রহমান মজুমদার। এতে ক্ষুব্ধ হয়ে ওঠেন বর্তমান চেয়ারম্যান জহিরুল আলম মানিকের সমর্থকরা। দ্রুত তার মনোনয়নের বাতিলের দাবিতে সড়ক অবরোধ করেন তারা।

সড়ক অবরোধের বিষয়ে বর্তমান চেয়ারম্যান জহিরুল আলম মানিক সাংবাদিকদের বলেন, অবরোধের বিষয়ে আমি কিছু বলতে পারছি না। আমি কিছুক্ষণ আগেই ঢাকা থেকে এসেছি। এসে দেখি এখানে প্রায় দেড় থেকে দুই হাজার লোক আমার জন্য অপেক্ষা করছে। আমি তাদের সবাইকে সান্তনা দিয়ে বাসায় চলে যাই। পরে ওসি ও ইউএনও’র ফোন পেয়ে আমি বিষয়টি জানতে পেরে দ্রুত ঘটনাস্থলে চলে আসি এবং যান চলাচল স্বাভাবিক করি।

তিনি বলেন, ২০১৬ সালে দল আমাকে মনোনয়ন দেয়। এবার কিভাবে ২০০৯ সালে আওয়ামী লীগে অনুপ্রবেশকারী একজনকে মনোনয়ন দিলো তা আমার বোধগম্য নয়। যেভাবেই হোক, প্রধানমন্ত্রী যে সিদ্ধান্ত দিয়েছেন তা আমি মেনে নিয়েছি। আমার কর্মী-সমর্থকদের শান্ত থাকার আহ্বান জানিয়েছি।

এ বিষয়ে শাহরাস্তি থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোরশেদ আলম জানান, সড়ক অবরোধের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যায় পুলিশ এবং যান চলাচল স্বাভাবিক করে। তবে অনাকাঙ্ক্ষিত কোনো ঘটনা ঘটেনি। পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশের টিম ঘটনাস্থলে রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here