মুন্সীগঞ্জে শেখ রাসেল এর ৫৭তম জন্মদিন উপলক্ষে আলোচনাসভা ও দোয়া মাহফিল

0

প্রেসনিউজ২৪ডটকমঃ আনিছুর রহমান (রলিন) মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধি স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেল এর ৫৭তম জন্মদিন উপলক্ষে আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সোমবার খালইস্ট বটতলাস্থ সাংবাদিক ক্লাবের অস্থায়ী কার্যালয়ে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ শেখ রাসেল স্মৃতি সংসদের সভাপতি সাইফুল বিন সামাদ শুভ্র। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সিনিয়র সহ-সভাপতি ও চারণ সাংবাদিক শেখ আলী আকবর। মুন্সীগঞ্জ সাংবাদিক ক্লাবের সহসভাপতি মোঃ আনিছুর রহমান (রলিন)এর সভাপতিত্বে বক্তব্য রাখেন দপ্তর সম্পাদক মোঃ সুমন বেপারী, প্রচার প্রকাশনা সম্পাদক মোঃ ফরহাদ মিয়া ও জনকল্যাণ সম্পাদক মোঃ জহিরুল হক। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মুন্সীগঞ্জ সাংবাদিক ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ রুবেল।
উল্লেখ্য, ১৯৬৪ সালের ১৮অক্টোবর ধানমন্ডিস্থ ৩২নং বাড়িতে শেখ রাসেলের জন্ম হয়। ১৯৭৫ সালের ১৫ আগষ্ট ঘাতকদের বুলেটের get বঙ্গবন্ধুর শিশুপুত্র শেখ রাসেল নিহত হয়।  প্রধান অতিথির বক্তব্যে সাইফুল বিন সামাদ শুভ্র বলেন, শিশু রাসেল আজ আমাদের মাঝে নেই। শিশু রাসেল ছিল একটি সুপ্ত প্রতিভা। সে যে ভবিষ্যতে একজন রাষ্ট্র প্রধান হবে না। একজন চিকিৎসক হবে কিংবা ইঞ্জিনিয়ার হবে না তা নিশ্চিত করে বলা যায়না।
শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ। আগামীর প্রজন্ম। তাদের দিকে তাকিয়ে থাকে দেশ। আমাদের দুর্ভাগ্য। বঙ্গবন্ধু ও তার স্বপরিবারকে নির্মমভাবে হত্যা করা হয়েছিল। কিন্তু শেখ রাসেল তো একজন শিশু তারতো কোন অপরাধ ছিল না। তার ভিতরে তো দলের কোন আদর্শ ছিল না। বিশ্ব মানবতার ইতিহাসে সবচেয়ে জঘন্যতম অপরাধ হচ্ছে শিশু নির্যাতন ও শিশু হত্যা। আন্তর্জাতিক যুদ্ধ আইনেও আছে কোন নিরস্ত্র ও শিশুর উপরে গুলি চালানো যাবে না। কিন্তু আমরা এমন বর্বরতার শিকার হয়েছিলাম যে সেদিন রাসেলকেও হত্যা করা হয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here