না’গঞ্জ তিন উপজেলায় ইউপি নির্বাচনে আ’লীগের মনোনয়ন দৌড়ে এগিয়ে যারা

0
না’গঞ্জ তিন উপজেলায় ইউপি নির্বাচনে আ’লীগের মনোনয়ন দৌড়ে এগিয়ে যারা

প্রেসনিউজ২৪ডটকমঃ নারায়ণগঞ্জের তিন উপজেলার ১৬ ইউনিয়ন পরিষদ নির্বাচনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের তালিকা কেন্দ্রে পাঠিয়েছে জেলা আওয়ামী লীগ। এই তালিকায় অধিকাংশ ইউনিয়নেই একক প্রার্থীর নাম পাঠানো হয়েছে। শুক্রবার (৮ অক্টোবর) রাতে মনোনয়ন বোর্ডের সভা বসে। সভা শেষে চূড়ান্ত মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করা হবে। তবে একাধিক সূত্রমতে, মনোনয়ন দৌড়ে এগিয়ে আছেন কয়েকজন। তারাই পেতে যাচ্ছেন নৌকার মনোনয়ন।

সদর উপজেলার ৬ ইউনিয়ন : সদর উপজেলার ফতুল্লা বাদে ৬ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১১ নভেম্বর। সদর উপজেলার কাশীপুর ইউনিয়নে একক প্রার্থী হিসেবে ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি এম সাইফউল্লাহ বাদলের নাম পাঠানো হয়েছে কেন্দ্রে। তিনি বর্তমান ইউপি চেয়ারম্যান। তিনি আবারও মনোনয়ন পেতে যাচ্ছেন। বক্তাবলীতেও বর্তমান চেয়ারম্যান এম শওকত আলীর নাম এককভাবে পাঠানো হয়েছে।

তিনি ফতুল্লা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। এনায়েতনগরে নৌকা পাচ্ছেন মো. আসাদুজ্জামান। বর্তমান পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আসাদুজ্জামানের নাম এককভাবে কেন্দ্রে পাঠিয়েছে জেলা আওয়ামী লীগ। এদিকে কুতুবপুরে নৌকার মনোনয়ন পেতে যাচ্ছেন বিএনপির বহিষ্কৃত নেতা মনিরুল আলম সেন্টু। বর্তমান পরিষদের চেয়ারম্যানও তিনি। গতবার স্বতন্ত্র প্রার্থী হয়ে নৌকার প্রার্থীকে বিপুল ভোটে হারিয়েছিলেন বিএনপির সাবেক এই নেতা। তখন তিনি ফতুল্লা থানা বিএনপির সহ-সভাপতি পদে ছিলেন।

২০১৮ সালের ডিসেম্বরে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাকে বহিষ্কার করে বিএনপি। আলীরটেক ইউপি নির্বাচনের জন্য আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দৌড়ে এগিয়ে আছেন সায়েম আহমেদ। গোগনগর ইউনিয়ন পরিষদে নব্য আওয়ামী লীগার ব্যবসায়ী ফজর আলী নৌকার প্রার্থী হচ্ছেন। সূত্রমতে, তাকেই দেওয়া হচ্ছে নৌকার মনোনয়ন।

বন্দর উপজেলার ৫ ইউনিয়ন : বন্দর ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগের মনোনয়ন পাচ্ছেন জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি অ্যাড. জাহাঙ্গীর আলম। ধামগড়ে নৌকার মনোনয়ন পেতে যাচ্ছেন বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মাসুম আহম্মেদ। মদনপুর ইউনিয়নে বন্দর উপজেলা ছাত্রলীগের সহসভাপতি গাজী এম এ সালাম আবারও নৌকা পাচ্ছেন। বর্তমান পরিষদের চেয়ারম্যানও এম এ সালাম। মুছাপুর ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান।

কলাগাছিয়া ইউনিয়নে নৌকা পাচ্ছেন বন্দর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজিম উদ্দিন প্রধান। তার নাম এককভাবে কেন্দ্রে পাঠানো হয়েছে। রূপগঞ্জ উপজেলার ৫ ইউনিয়ন : এই উপজেলার পাঁচ ইউনিয়ন পরিষদ নির্বাচনের জন্য আওয়ামী লীগের একক প্রার্থীর তালিকা কেন্দ্রে পাঠানো হয়েছিল। তাদের মধ্যে মুড়াপাড়া ইউনিয়ন পরিষদে নৌকা পাচ্ছেন বর্তমান চেয়ারম্যান তোফায়েল আহমেদ আলমাছ, গোলাকান্দাইলে উপজেলা যুবলীগের সভাপতি কামরুল হাসান তুহিন, ভোলাবো ইউনিয়ন পরিষদে অ্যাড. তায়েবুর রহমান ও ভুলতা ইউনিয়ন পরিষদ নির্বাচনে বর্তমান চেয়ারম্যান ব্যারিষ্টার আরিফুল ইসলাম।

তবে কায়েতপাড়ায় নৌকা পেতে যাচ্ছেন বর্তমান চেয়ারম্যান রফিকুল ইসলামের ভাই মিজানুর রহমান। যদিও তার নাম কেন্দ্রে পাঠানো তালিকায় নেই। এই পাঁচ ইউনিয়নের মধ্যে কায়েতপাড়া ও মুড়াপাড়ায় ইভিএমে ভোটগ্রহণ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here