সবাই ঐক্যবদ্ধ হয়ে ইলিশ সম্পদ রক্ষা করতে হবে : জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ

0

প্রেসনিউজ২৪ডটকমঃ কামরুজ্জামান হারুন:  চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেছেন অভয়াশ্রমের ২২ দিন নদীতে কোনভাবেই জেলেদের নামতে দেয়া হবে না। এ বিষয়ে জেলা প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে থাকবে। যদি কেউ এই নিষেধাজ্ঞা অমান্য করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। সবাই ঐক্যবদ্ধ হয়ে ইলিশ সম্পদ রক্ষা করতে হবে।

আজ সোমবার জেলা ট্রাস্কফোর্সের উদ্যোগে চাঁদপুর শহরের তিন নদীর মোহনা বড়স্টেশন মোলহেডে মা ইলিশ রক্ষা অভয়াশ্রমের আনুষ্ঠানিক কার্যক্রমের উদ্বোধন ও নৌ-র‍্যালি শেষে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন একটি মা ইলিশ রক্ষা করা মানে ১২ থেকে ১৩ লাখ ইলিশ মাছ রক্ষা করা। তাই এই মুহূর্তে যদি আমরা একটু সচেতন হই এবং মা ইলিশ নিধন না করি তাহলে আগামীতে এর সুফল আমরা পাব এবং প্রচুর পরিমাণ ইলিশ ঘাটে আসবে। এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মিলন মাহমুদ।

তিনি বলেন মা ইলিশ রক্ষা কার্যক্রম বাস্তবায়ন করার জন্য কঠোর অবস্থানে রয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী। শুধু নদীতে নয় স্থলভাগেও যাতে কেউ মাছ বিক্রি করতে না পারে সে জন্য কঠিন নজরদারি রাখা হবে।

এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল, ইলিশ গবেষক ড. আনিসুর রহমান, জেলা মৎস্য কর্মকর্তা গোলাম মেহেদী হাসান, নৌ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. বেলায়েত হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, কোস্টগার্ড স্টেশন কমান্ডার সাব-লেফটেন্যান্ট রুহান মোর্শেদ, সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সুদীপ ভট্টাচার্য ও সহকারী কর্মকর্তা মাহবুবুর রশিদ, চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র, ফরিদা ইলিয়াস, ৭নং ওয়ার্ডের কাউন্সিলর শফিকুর রহমান, চাঁদপুর পুলিশ নৌ থানার অফিসার ইনচার্জ (ওসি) মুজাহিদুল ইসলাম, কান্ট্রিফিশ মালিক সমিতির সভাপতি শাহ আলম মল্লিক প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here