29.3 C
Dhaka, BD
রাত ৩:৩০, শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
Home জেলা চাঁদপুরে করোনার এই মহামরি দুঃসময়ে সকলকে এগিয়ে আসতে: সুজিত রায় নন্দীর আহবান

চাঁদপুরে করোনার এই মহামরি দুঃসময়ে সকলকে এগিয়ে আসতে: সুজিত রায় নন্দীর আহবান

0

প্রেসনিউজ২৪ডটকমঃ মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী মহামারি করোনা ভাইরাস সংকট মোকাবেলায় চাঁদপুর জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, স্বাস্থ্যবিভাগ, শিক্ষা প্রতিষ্ঠান ও সরকারি আধাসরকারি সহ বিভিন্ন সেবামূলক শতাধিক প্রতিষ্ঠানে স্বাস্থ্য-সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে।

৯ আগস্ট সোমবার বেলা সাড়ে ১১টায় চাঁদপুর জেলা প্রশাসক এর সম্মেলন কক্ষে বিভিন্ন স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস ও পুলিশ সুপার মিলন মাহমুদ বিপিএম বার ও সিভিল সার্জন ডাঃ মোঃ সাখাওয়াত উল্লাহ এর মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিদের হাতে তুলে দেন বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মিলন মাহমুদ বিপিএমবার। চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. হাবিব-উল-করিম, চাঁদপুর সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্লাহ সহ প্রমখ।

সুজিত রায় নন্দী বলেন, বৈশ্বিক মহামরি করোনা ভাইরাস বাংলাদেশের ভয়াবহ প্রভাব বিস্তার করেছে। মানুষের সচেতনতার অভাবে আমাদের অনেক মানুষ আক্রান্ত হয়েছে এবং মৃত্যুবরণ করেছে। তবে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনার মেধা, দক্ষতা, প্রজ্ঞায় অত্যন্ত সফলতার সঙ্গে করোনা পরিস্থিতি মোকাবেলা করে চলেছেন। উন্নত দেশগুলো যেখানে এই পরিস্থিতি মোকাবেলায় হিমশিম খাচ্ছে, সেখানে আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর দূরদর্শীতার বিশ্বের অনেক রাষ্ট্রের চেয়ে আমরা ভালো রয়েছি।

তিনি আরো বলেন, করোনার এই পরিস্থিতি মোকাবেলায় দলমতের উর্ধ্বে এসে আমাদের সম্মিলিত ভাবে এগিয়ে আসতে হবে। মানবতার এই দুঃসময়ে ধর্ম ও রাজনৈতি নয়। জননেত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীকে জনগণের পাশে থাকার নির্দেশনা প্রদান করেছেন। তবে আমার নিজের সুরক্ষা নিজেকে দিতে হবে। আমার পরিবারের সুরক্ষা, প্রতিবেশির সুরক্ষা এবং দেশের সুরক্ষায় আমাদের ভূমিকা রয়েছে।

জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, জনপ্রতিনিধি, রাজনীতিক নেতৃবৃন্দের কথা সাধারণ জনগণ বেশি গুরুত্ব দেন। তাই এ ক্ষেত্রে আমরা আপনাদের সহযোগীতা চাই। জনপ্রতিনিধি ও রাজনীতিবিদদের প্রতি অনুরোধ থাকবে, দয়া করে এই পরিস্থিতিতে ঘরে বসে না থেকে মানুষের সাথে সম্পৃক্ত থাকুন, মানুষকে সচেতন করুন। পাশাপাশি সামর্থবানরা মানবিক সহায়তা নিয়ে মানুষের পাশে দাঁড়ান।

তিনি আরো বলেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী অত্যন্ত বিচক্ষণতার সাথে এই দুর্যোগ মোকাবেলায় নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর সঠিক এবং বিচক্ষণ নেতৃত্বের কারনে বিশ্বের উন্নত রাষ্ট্রের চেয়েও আমরা ভালো আছি। তিনি দ্রুততার সাথে করোনার ভ্যাকসিন ব্যবস্থা করেছেন। মানুষের মাঝে ভ্যাকসিন দেয়ার আগ্রহ বেড়েছে। সম্প্রতি গণটিকা কার্যক্রম শুরু হয়েছে। আমরা ১দিনে ৬১ হাজার মানুষকে টিকা দিতে পেরেছি। সক্ষমতা জানান দিতে পেরেছি। তবে আমরা সচেতন হলেই করোনা পরিস্থিতি স্বাভাবিক হবে।

তিনি চাঁদপুরের সাংবাদিকদের কৃতজ্ঞতা জানিয়ে বলেন, সাংবাদিকরাও সম্মুখ সারির করোনা যোদ্ধা। আমি সকল সাংবাদিকদের আন্তরিকভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। এই ভাবে আপনারা আমাদের এবং চাঁদপুরবাসীর পাশে থাকবেন।

পরে চাঁদপুর জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, স্বাস্থ্যবিভাগ, সরকারি জেনারেল হাসপাতাল, কমিউনিটি পুলিশ, চাঁদপুর প্রেসক্লাব, চাঁদপুর অনলাইন প্রেসক্লাব, মডেল থানাসহ বিভিন্ন সামাজিক, স্বেচ্ছাসেবী ও পেশাজীবী সংগঠনকে অক্সিজেন সিলিন্ডার, উন্নত মানের পিপিই, সার্জিক্যাল মাস্ক, স্পেশাল মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, লিকুইড স্যাভলন, সাবানসহ অন্যান্য সামগ্রী বিতরণ করেনএসময় উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুর রব, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. জহিরুল ইসলাম, জেলা আইনজীবী সমিতির সভাপতি আহসান হাবীব, সাবেক সাধারণ সম্পাদক অ্যাড. জসিম উদ্দিন ভূঁইয়া, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক, সভাপতি ও জেলা আওয়ামী লীগের সম্মানিত সদস্য এডভোকেট জসিম উদ্দিন পাটোয়ারী। এপিপি এডভোকেট সায়েদুল ইসলাম বাবুু ,পৌর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাড. দেবাশীষ কর মধু, ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির সদস্য আতিকুর রহমান পাটোয়ারী সুমন, ঢাকা মহানগর যুবলীগের নেতা জাহাঙ্গীর আলম, সুজন সরকার, ছাত্রলীগ নেতা পরান।

আরো উপস্থিত ছিলেন, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি সহকারী অধ্যাপক ইকবাল হোসেন পাটোয়ারী, সাবেক সভাপতি গোলাম কিবরিয়া জীবন, চাঁদপুর জেলা অনলাইন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি প্রভাষক ডাক্তার শেখ মহসীন সহ অনলাইন প্রেসক্লাব নেতৃবৃন্দ, জেলা অনলাইন রিপোর্টার্স ক্লাবের সভাপতি শেখ শরীফ আহমেদসহ অনলাইন রিপোর্টার্স ক্লাবের নেতৃবৃন্দ, জেলা অনলাইন ফোরামের সভাপতি শেখ আল মামুনসহ বিভিন্ন পর্যায়ের সরকারি আধাসরকারি রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here