না’গঞ্জে “লকডাউন”বিধিনিষেধ অমান্য করায় ৪জনকে সাত দিনের কারাদণ্ড

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নারায়ণগঞ্জে লকডাউনের দ্বিতীয় দিনে বিধিনিষেধ অমান্য করায় চার জনকে সাত দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে লকডাউনের প্রথম দুদিনে ৯০টি মামলায় বিধিনিষেধ অমান্যকারীদের এক লাখ ৩৯ হাজার ৫০ টাকা জরিমানা করা হয়েছে। বুধবার সন্ধ্যায় নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোসাম্মৎ রহিমা আক্তার এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন লকডাউন বাস্তবায়নে গত মঙ্গলবার থেকে ২০ জন ম্যাজিস্ট্রেট সকাল ৬টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত জেলা শহর ও বিভিন্ন উপজেলায় অভিযান পরিচালনা করছেন। যারা অপ্রয়োজনে গাড়ি নিয়ে বাসা থেকে বের হচ্ছেন, তাদের বিরুদ্ধে মামলা দেওয়া হচ্ছে। এ ছাড়া, এলাকায় যারা অপ্রয়োজনে বের হচ্ছেন তাদেরকে সর্তক করা হচ্ছে।

রহিমা আক্তার জানান, মঙ্গলবার থেকে আজ সন্ধ্যা পর্যন্ত যানবাহনের বিরুদ্ধে ৯০টি মামলায় এক লাখ ৩৯ হাজার ৫০ টাকা জরিমানা করা হয়েছে। লকডাউন অমান্য করায় একটি মার্কেট সিলগালা করে দেওয়া হয়েছে। এ ছাড়া, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড এলাকায় লকডাউনের বিধিনিষেধ অমান্য করে প্রাইভেটকারে যাত্রী পরিবহন করার অপরাধে চার গাড়ি চালককে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

লকডাউনের পুরো সময়জুড়ে এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি। এডিএম মোসাম্মৎ রহিমা আক্তার আরও বলেন নারায়ণগঞ্জে করোনা সংক্রমণ যাতে বাড়তে না পারে, সেজন্য নারায়ণগঞ্জে প্রবেশ ও বের হওয়ার সবগুলো রাস্তায় চেকপোস্ট বসিয়ে গণপরিবহন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here