শিবচরে স্পিডবোট-বাল্কহেড সংঘর্ষ, নিহতের সংখ্যা বেড়ে ২৭

0

প্রেসনিউজ২৪ডটকমঃ মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধি: মাদারীপুরের শিবচরে বালুবাহী বাল্কহেডের সাথে ধাক্কায় স্পিডবোট উল্টে নিহতের সংখ্যা বেড়ে ২৭ জনে দাড়িয়েছে। বাংলাবাজার-শিমুলিয়া নৌপথের কাঁঠালবাড়ী ঘাট এলাকায় সকাল সাত টার দিকে এই দুর্ঘটনা ঘটে। নৌপুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক এই তথ্য নিশ্চিত করেছেন।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন জানান, আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে স্পিডবোটের দুই যাত্রীকে। তাদের শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়েছে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিস ও নৌ পুলিশ উদ্ধারকাজ চালাচ্ছে। ওসি মিরাজ বলেন, প্রাথমিকভাবে জানা গেছে যে, লকডাউনের নিষেধাজ্ঞা অমান্য করে স্পিডবোটটি যাত্রী নিয়ে শিমুলিয়া থেকে আসছিল। কাঁঠালবাড়ী ঘাটের কাছাকাছি পৌঁছালে ঘাটে নোঙর করে রাখা বাল্কেহেডের পেছনে এর ধাক্কা লাগে। ধারনা করা হচ্ছে চালক নিয়ন্ত্রণ হারানোয় স্পিডবোটটি বাল্কহেডের সাথে ধাক্কা লেগে উল্টে যায় নদীতে।

কাঁঠালবাড়ী নৌপুলিশের ওসি আব্দুর রাজ্জাক বলেন, ‘দুর্ঘটনার পর থেকে আমরা ২৬ জনের লাশ উদ্ধার করেছি। দুইজনকে শিবচর স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে। সাধারণত স্পিডবোটে ২০ জনের মতো যাত্রী ওঠে। এই স্পিডবোটে অতিরিক্ত যাত্রী ছিল আরো ১২ জন। নদীতে আরো কেউ নিখোঁজ আছে কি না তা জানতে উদ্ধার কাজ চলছে। লকডাউনে গণপরিবহন বন্ধ থাকার পাশাপাশি নৌপথগুলোতে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ রয়েছে। তারপরও সুযোগ পেলেই যাত্রী নিয়ে নদীতে নেমেছে এই স্পিডবোট। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন নৌপুলিশের ওসি আব্দুর রাজ্জাক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here