ভারতের বন্দিদশা জীবন থেকে রক্ষা পেল এক নারী

0

প্রেসনিউজ২৪ডটকমঃ জিয়াউর রহমান জিয়া মহেশপুর (ঝিনাইদহ) সংবাদদাতা: গতকাল রাতে ঝিনাইদহের মহেশপুর মাটিলা সীমান্তে বিএসএফের হাতে আটক ভারতের বন্দিদশা জীবন থেকে কৌশলে পালিয়ে রক্ষা পেল এক অসহায় নারী। ভিকটিম জানায়, সে খুলনা জেলার খানজাহান আলী থানার মশিয়ারী গ্রামের গাজী লুৎফর গাজীর মেয়ে।

সে অত্যন্ত দরিদ্র পরিবারের মেয়ে। দরিদ্র পিতামাতা স্বামীর যৌতুকের চাহিদা মেটাতে না পারায় ২টি ছোট্র জমজ বাচ্চাসহ স্বামী তাকে তালাক দেয়। দরিদ্র পিতাকে সংসার চালাতে হিমশিম খেতে হচ্ছিল। তাদের দারিদ্রতার সুযোগ তার এলাকার মানবপাচারকারী চক্রের সদস্য খুলনা নতুন রাস্তার জাহিদ হোসেন নামে এক দালাল তাকে ভারতে ভাল বেতনে চাকুরী দেওয়ার প্রলোভন ঢাকায় নিয়ে যায়। সেখানে দালালরা তার উপর অমানুষিকভাবে শারীরিক নির্যাতন চালায়।

পরে ঘুমের ঔষধ সেবন করিয়ে অজ্ঞান অবস্থায় দালালরা তাকে ভারতের সীমানা পার করে দেয়। সে আরো জানায়, দালালরা তাকে ভারতের বোম্বে একটি পতিতালয়ে ৩লক্ষ টাকার বিনিময়ে বিক্রয় করে দেয়। সেখানে তাকে দিয়ে ব্যবসা করানো হচ্ছিল। প্রায় দেড়মাস অমানুষিক নির্যাতন সহ্য করে রবিবার রাতে কৌশলে পালিয়ে ভারতের এক দালালের মাধ্যমে ১৩হাজার টাকা দিয়ে মাটিলা সীমান্তে আসে। দালাল তাকে ফেলে পালিয়ে গেলে ভারতের রোনঘাট ক্যাম্পের বিএসএফ সদস্যদের হাতে সে ধরা পড়ে।

২রা মে বিকালে মাটিলা সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠকের মাধ্যমে মহেশপুর ৫৮বিজিবি’র হাতে তাকে হস্তান্তর করা হয়। ৫৮ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্নেল কামরুল আহসান জানান, আটককৃত নারীকে মহেশপুর থানায় সোপর্দ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here