গনপরিবহন চালু সহ তিন দফা দাবিতে না.গঞ্জে মালিক-শ্রমিকদের বিক্ষোভ

0

প্রেসনিউজ২৪ডটকমঃ দেশজুড়ে চলছে তৃতীয় দফা লকডাউন। কঠোর লকডাউনের তৃতীয় ধাপে এসে গণপরিবহন বাদে সবকিছুই সীমিত পরিসরে খুলে দিয়েছে সরকার। এমন পরিস্থিতিতে গণপরিবহন চালু সহ তিন দফা দাবী পেশ করেছে সড়ক পরিবহন মালিক ও শ্রমিক ঐক্যজোট। রবিবার (২ মে) দুপুরে নগরীর চাষাঢ়ায় তিন দফা দাবী নিয়ে বিক্ষোভ মিছিল করেছে জেলা সড়ক পরিবহন মলিক ও শ্রমিক ঐক্যজোট।

তিন দফা দাবী হল, স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক আসনে যাত্রী নিয়ে গণপরিবহন চালু করা, গণপরিবহন শ্রমিকদের আর্থিক অনুদান ও খাদ্য সহায়তা প্রদান করা এবং দেশব্যাপী সকল টার্মিনালে শ্রমিকদের ১০ টাকা দরে এসএমএস এর মাধ্যমে চাল বিক্রি করা। বিক্ষোভ মিছিলপূর্ব সমাবেশে জেলা বাস-মিনিবাস শ্রমিক ফেডারেশনের সভাপতি শামসুজ্জামান বলেন, লকডাউনে দেশের সকল গার্মেন্টস, দোকানপাট, মার্কেটগুলো খোলা থাকলেও গণপরিবহন বন্ধ রাখা হয়েছে। গার্মেন্টস দোকানপাট শপিং মলগুলোতে স্বাস্থ্যবিধির কোন বালাই নেই তবুও তা চলছে। অথচ গণপরিবহন বন্ধ রাখা হয়েছে।

শ্রমিকরা অর্ধাহারে-অনাহারে আছেন। বিগত দিনে একদিকে যখন বাসে আগুন জ্বলছিল আমরা আরেকদিকে বাস চালিয়েছি। সরকার যখনই ডাক দিয়েছে আমরা তাদের পাশে থেকেছি। আজকে এই কী আমাদের পুরস্কার। তিনি আরও বলেন, ৫ মে’র পরে যদি গণপরিবহন চালু না হয়। কেন্দ্রের নির্দেশে আমরা কঠোর কর্মসূচি দিতে বাধ্য হব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here