সর্বাত্মক লকডাউন নিশ্চিতে ফরিদপুরে ১৩৩ টি মামলা

0

প্রেসনিউজ২৪ডটকমঃ ফরিদপুর জেলা প্রতিনিধি: সারাদেশে মহামারি করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউন ও স্বাস্থ্যবিধি নিশ্চিতে কঠোর অবস্থানে রয়েছে ফরিদপুর জেলা প্রশাসন। নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে ১৫টি টিম গঠন করা হয়েছে।

এই টিমগুলো দিন-রাত মাঠে থেকে সর্বাত্মক লকডাউন ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে। জেলা প্রশাসন সূত্র জানায়, গত ১৪ এপ্রিল থেকে দেশে সর্বাত্মক লকডাউন শুরু হয়েছে। রোববার পর্যন্ত ৫ দিনে সমগ্র জেলায় সরকারের নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে ১৩৩টি মামলা দায়ের করা হয়। ওই মামলাগুলোতে ৩ লাখ ১৫ হাজার ১শ টাকা জরিমানা আদায় করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের অভিযান বর্তমানেও অব্যাহত রয়েছে। গত ৫ দিনে ফরিদপুর সদর উপজেলায় ৩২টি মামলা, সদরপুর উপজেলায় ২৬টি মামলা, ভাঙ্গা উপজেলায় ৪২টি মামলা, মধুখালীতে ৭টি মামলা, আলফাডাঙ্গায় ১০টি মামলা, বোয়ালমারীতে ১৫টি মামলা এবং নগরকান্দায় ১টি মামলা দায়ের করা হয়। জানা যায়, সরকারঘোষিত কঠোর নির্দেশনা অমান্য করে ব্যবসাপ্রতিষ্ঠান, স্কুলসহ বিভিন্ন প্রতিষ্ঠান খোলা রাখা, স্বাস্থ্যবিধি না মেনে চলাচল, মাস্ক ব্যবহার না করাসহ সরকারঘোষিত নির্দেশনা না মানার অপরাধে মামলাগুলো দায়ের করা হয়।

এদিকে জেলার করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও ত্রাণ কার্যক্রম পরিচালনার লক্ষ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে হটলাইন নম্বর খোলা হয়েছে। হটলাইন নম্বর-(০১৭০১-৬৭০০০৮) এবং (০৬৩১-৬৫০৬২)। ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার বলেন, আমাদের প্রত্যেককেই নিজ থেকে সচেতন হতে হবে। তবেই এই মহামারির হাত থেকে রক্ষা পাওয়া সম্ভব হবে। তিনি আরও বলেন, করোনা নিয়ন্ত্রণে সর্বাত্মক লকডাউন ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে সরকার যে নির্দেশনা দিয়েছেন তা বাস্তবায়নের জন্য মাঠ প্রশাসনের সবাই তৎপর রয়েছে। জেলার নয় উপজেলাতে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে ১৫টি টিম গঠন করা হয়েছে। তারা প্রতিদিনই মানুষকে ঘরে রাখতে এবং সচেতন করতে কাজ করে যাচ্ছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here