না’গঞ্জে ঘোষণা বা বিজ্ঞপ্তি ছাড়াই হুট করে গ্যাস সরবরাহ বন্ধ, চরম ভোগান্তিতে মানুষ

0

প্রেসনিউজ২৪ডটকমঃ পীর আবদুল মান্নান: নারায়ণগঞ্জে কোন ঘোষণা বা বিজ্ঞপ্তি ছাড়াই হুট করে গ্যাস সরবরাহ বন্ধ করে দেয়ায় বিপাকে পড়েছেন সাধারণ মানুষ। এতে ৯০ ভাগ মানুষের ঘরেই সকাল থেকে হয়নি কোন রান্না। বাধ্য হয়েই পরিবারের সকলের খাবারের ব্যবস্থা করছে অনেকেই ছুটছেন খাবারের হোটেলগুলোতে। মঙ্গলবার (৬ এপ্রিল) সকাল থেকেই গ্যাস সরবরাহ বন্ধ করে দেয়া হয়।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উপ-প্রধান তথ্য অফিসার মীর মোহাম্মদ আসলাম উদ্দিন এক বার্তায় এ তথ্য নিশ্চিত করেছেন। জানানো হয়, নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ- গোদনাইল আরএমএস এবং গোদনাইল টিবিএস এ কয়েকটি ভালভে লিকেজ থাকায় জরুরী ভিত্তিতে ভালভ প্রতিস্থাপনের জন্য সমগ্র নারায়ণগঞ্জ ও মুন্সিগঞ্জ এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ রাখতে হয়েছে। ভালভ প্রতিস্থাপন কাজ শেষে যথা শীঘ্রই গ্যাস সরবরাহ স্বাভাবিক করা হবে।

এদিকে কোন ধরনের নোটিশ ছাড়াই এ ধরনের গ্যাস সরবরাহ বন্ধের কঠোর সমালোচনা করেছেন নগরবাসী। এতে করে মানুষের ভোগান্তি পড়েছে চরমে। শহরের কলেজরোড এলাকার বাসিন্দা বৃষ্টি জানান, আমাদের নাহলে দুই তিনবেলা না খেলে চলবে। আমার একটা বাচ্চা আছে দুই বছরের, এরকম অনেকের বাচ্চা আছে। বাচ্চাদের খাবার তো রান্না করতে হবে দিতে হবে। অবুঝ বাচ্চারা তো আর ক্ষুদা সহ্য করবেনা।

মিশনপাড়া এলাকার বাসিন্দা শরীফ সুমন জানান, বাসার সকলেই সকাল থেকে না খাওয়া কারণ রান্না হয়নি। বাধ্য হলেই এখন খাবার কিনতে বের হয়েছি। চাষাঢ়ার প্রতিটি খাবারের দোকানে উপচেপড়া ভিড়। এই কঠোর বিধিনিষেধের মধ্যেও মানুষ স্বাস্থ্যবিধি না মেনে পেটের তাগিদে এখন জীবনকে তুচ্ছ করে বের হয়েছে পরিবারের ক্ষুদা মেটাতে। যদি দু একদিন আগে নোটিশ দিত তাহলে তো সকলেই খাবার হয়তো আগে রান্না করে রাখতে পারতো।

এদিকে তিতাস গ্যাস কর্তৃপক্ষ কেউ এ ব্যাপারে মন্তব্য করতে না চাইলেও অনাকাঙ্ক্ষিত এ দূর্ভোগের জন্য তারা দুঃখ প্রকাশ করেছেন। দ্রুততম সময়ে কাজ শেষ করে গ্যাস সরবরাহ স্বাভাবিক করা হবে বলে তিতাস গ্যাস সুত্রে জানা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here