কুড়িগ্রামে নদীর ভাঙন রোধে ব্যবস্থা নেওয়ার দাবিতে মানববন্ধন

0

প্রেসনিউজ২৪ডটকমঃ কুড়িগ্রাম সংবাদদাতা: শুকনো মৌসুমেই জরুরিভিত্তিতে ধরলা নদীর ভাঙন রোধে তীর রক্ষার কাজ শুরুর দাবিতে কুড়িগ্রামে মানববন্ধন করেছে স্থানীয় সহস্রাধিক নারী-পুরুষসহ শিক্ষার্থী। আজ শনিবার দুপুরে সদর উপজেলার মোগলবাসা ইউনিয়নের চর সিতাইঝাড় এলাকায় ধরলা নদীর তীরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য দেন, চর সিতাইঝাড় নূরানি ও হাফিজিয়া মাদ্রাসার শিক্ষক আব্দুল গফুর, সাবেক ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য কেরামত আলী, পল্লী চিকিৎসক আমির হোসেন, স্থানীয় বাসিন্দা দারোগ আলী, ইউনুছ আলী, শাওনসহ অন্যরা।

এ সময় বক্তারা বলেন, গত ছয় বছরে ধরলার বাম তীরের প্রায় দুই কিলোমিটার এলাকা রক্ষায় কোনো ব্যবস্থা নেয়নি পানি উন্নয়ন বোর্ড। ফলে প্রতি বছর বন্যা মৌসুমে এসব এলাকায় শতশত ঘরবাড়ি ও ফসলের জমি নদীতে বিলীন হয়ে যাচ্ছে। ভাঙন রোধে ব্যবস্থা নেওয়ার জন্য বিভিন্ন দপ্তরে যোগাযোগ করেও কোনো কাজ হয়নি।

মানববন্ধন চলাকালে স্থানীয় মাদ্রাসা শিক্ষক আব্দুল গফুর জানান, এবার শুকনো মৌসুমেই ভাঙন শুরু হয়েছে। এতে হুমকির মুখে পড়েছে কয়েকটি গ্রাম ও বিভিন্ন স্থাপনা। বর্ষা মৌসুম আসার আগেই জরুরি ভিত্তিতে তীর রক্ষার কাজ করে ধরলার ভাঙন রোধ করা সম্ভব।

মোগলবাসা ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মো. নুরজামাল বাবলু বলেন প্রতিনিয়ত এ অঞ্চলে নদী ভাঙছে। অন্যান্য এলাকায় পানি উন্নয়ন বোর্ড কিছু কাজ করলেও এ এলাকায় কাজ করা হয়নি। এখনই কাজ করা জরুরি হয়ে পড়েছে। তা না হলে অবস্থা আরও খারাপ হতে পারে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here