সিলেটের বিশ্বনাথে হরতাল সমর্থনকারী ও পুলিশের সঙ্গে সংঘর্ষ,ওসিসহ অর্ধশতাধিক আহত

0

প্রেসনিউজ২৪ডটকমঃ সিলেটের বিশ্বনাথে হরতাল সমর্থনকারী-গ্রামবাসী ও পুলিশের মধ্যে ত্রিমুখী সংঘর্ষে ৪ জন গুলিবিদ্ধ হয়েছেন। আহত হয়েছেন ওসিসহ অর্ধশতাধিক মানুষ। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ৮ জনকে আটক করে হেফাজতে নিয়েছে পুলিশ। বর্তমানে এলাকাজুড়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

রবিবার (২৮ মার্চ) সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত দফায় দফায় উপজেলার বৃহত্তর আমতৈল ও ধলিপাড়া গ্রামের লোকজনের মধ্যে এ ঘটনা ঘটে। আড়াই ঘণ্টাব্যাপী চলা এই সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে ৯০ রাউন্ড গুলি ও ৭ রউন্ড টিয়ারসেল নিক্ষেপ করে পুলিশ।

গুলিবিদ্ধ চারজন হলেন- রাসেল আহমদ, আলী আকবর, জয়নাল মিয়া ও গুলচর আলী। এদের মধ্যে গুরুতর আহত কনস্টেবল নাহিদ ও গুলিবিদ্ধ চারজনকে সিলেট ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিরা স্থানীয় উপজেলা স্বাস্থকেন্দ্রে চিকিৎসা নিচ্ছেন।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, হরতালের সমর্থনে রবিবার সকাল থেকেই আমতৈলের গাজীর মোকাম মসজিদের ইমাম মুফতি ফারুক আহমদের নেতৃত্বে রাস্তায় পিকেটিংয়ে নামে জামাত-হেফাজত ও বিএনপির নেতাকর্মীরা। এসময় পার্শ্ববর্তী ধলিপাড়া গ্রামের ড্রাইভার খায়রুল ইসলাম ট্রাক নিয়ে বের হলে হরতালকারীরা বাধা দেয়। এক পর্যায়ে তারা ড্রাইভারের উপর হামলা চালায়।

খবর পেয়ে ধলিপাড়া গ্রামের লোকজন হরতালকারীদের ধাওয়া দেয়। এসময় মুফতি ফারুক আহমদ ইসলাম বিরোধীরা তাদের ওপর হামলা করেছে বলে মসজিদের মাইকে ঘোষণা দেন। মুহূর্তেই দুই গ্রামের হাজারো মানুষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। আমতৈল গ্রামের লোকজন ধলিপাড়া গ্রামের বাড়িঘরে হামলা করে ভাঙচুর ও লুটপাট করে।

খবর পেয়ে থানার ওসি শামীম মুসাসহ একদল পুলিশ ঘটনাস্থলে গেলে উত্তেজিত এলাকবাসী ও হরতাল সমর্থনকারীরা পুলিশের সাথে সংঘর্ষে জড়ায়। পরিস্থিতি সামাল দিতে বেশ কয়েক রাউন্ড গুলি ও টিয়াসেল নিক্ষেপ করে পুলিশ। এসময় উভয় পক্ষের প্রায় অর্ধশতাধিক লোকজন আহত হয়েছেন।

সংঘর্ষের খবর পেয়ে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভারপ্রাপ্ত ইউএনও মো. কামরুজ্জামান ও ওসমানী নগরের সার্কেল রফিকুল ইসলাম এবং ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এ ব্যাপারে বিশ্বনাথ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামীম মুসা বলেন হেফাজতের হরতালে পিকেটিং করতে গেলে পূর্বের জেরে এই সংঘর্ষের ঘটনা ঘটেছে। খবর পেয়ে আমিসহ একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি। হামলায় আমিসহ ৬ পুলিশ সদস্য আহত হয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here