সুনামগঞ্জের শাল্লায় হামলার ঘটনায় পূজা উদযাপন পরিষদের বিক্ষোভ

0

প্রেসনিউজ২৪ডটকমঃ সুনামগঞ্জের শাল্লায় সনাতন ধর্মালম্বীদের উপর উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠী কর্তৃক হামলা, লুট ও ভাংচুরের প্রতিবাদে নারায়ণগঞ্জ শহরে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৫ মার্চ) বিকেলে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবে জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতির বক্তব্যে নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন বলেন, শুধু যে শাল্লায় সাম্প্রদায়িক হামলা হয়েছে এমন নয়, দেশের বিভিন্ন জায়গায় বিভিন্ন সময়ে আমাদের উপর হামলা হয়েছে। এই সব হামলাকারীদের উদ্দেশ্য একটাই, তা হলো দেশকে অস্থিতিশীল করা। আজকেও ঢাকায় এক রাষ্ট্র প্রধানের আসা নিয়ে তারা গন্ডগোল করছে। আমরা এই সভা থেকে এই ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। আমাদের মনে রাখতে হবে আমাদের স্বাধীনতা যুদ্ধে জয়ের পিছনে ভারতের তৎকালীন প্রধানমন্ত্রী শ্রীমতী ইন্দিরা গান্ধী বিশেষ ভূমিকা রেখেছিলো তাই আজকের দিনে তাকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করছি।

তিনি আরও বলেন, আজকে আমাদের ইতিহাস নসাৎ করার জন্যে একটি মৌলবাদী গোষ্ঠী উঠে পরে লেগেছে। আজকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আসার বিরোধিতা করছেন পাকিস্তান আমলেও তারা আমাদের স্বাধীনতা যুদ্ধের বিরোধীতা করেছেন। আবার এই স্বাধীনতা বিরোধী শক্তিরা আজকে রাজনীতি করছে। আলেম সমাজদের প্রতি আমাদের আহবান থাকবে, যারা ভালো রয়েছেন তারা তো ভালোই যারা উস্কানিমূলক কথা বলেন তাদের উদ্দ্যেশ্যে বলতে চাই, আপনার অন্তত হিন্দু নিধনের পরিকল্পনা করবেন না।

এটা আমার দেশ আপনার দেশ। আপনারাও এদেশের জন্যে যুদ্ধ করেছেন আমরাও যুদ্ধ করেছি। আর যদি তাই হয় তাহলে মাননীয় প্রধানমন্ত্রীকে বলবো, রোহিঙ্গাদের মত আমাদের জন্যে একটি দ্বীপ ঠিক করে দেন। ভাসানচরের মত আমাদেরও একটি জায়গা ঠিক করে দিন আমরা চলে যাই।

আর তা নাহলে যারা এই ঘটনাগুলি ঘটাচ্ছে তাদেরকে আইনের আওতায় নিয়ে আসুন। তাদের রাজনৈতিক পরিচয় উর্ধ্বে রেখে আইনের আওতায় নিয়ে আসুন। এই দেশে আমরা নিরাপদে ও সমতার ভিত্তিতে বসবাস করতে চাই। বক্তব্য শেষে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে পুণরায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এসে শেষ হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন, মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি অরুণ কুমার দাস, সাধারণ সম্পাদক উত্তম কুমার সাহা, জেলা পূজা উদযাপন পরিষদের যুগ্ম সম্পাদক উত্তম সাহা, মহানগর হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক নিমাই চন্দ্র দে, ফতুল্লা থানা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিবু দাস, বন্দর উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শ্যামল বিশ্বাস,সিদ্ধিরগঞ্জ পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক খোকন চন্দ্র বর্মন,সোনারগা থানা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অ্যাড. প্রদীপ দাস, শ্রী শ্রী অনুকুল ঠাকুর সংঘের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ দাস,কমান্ডার গোপীনাথ স্মৃতি সংসদের সদস্য সচিব কৃষ্ণ আচার্য্য, জেলা যুব ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক ভজন দাস প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here