কুমিল্লা জেলা সিএনজি শ্রমিক ইউনিয়নের নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত

0

প্রেসনিউজ২৪ডটকমঃ এইচ এম মহিউদ্দিন কুমিল্লা জেলা প্রতিনিধি: কুমিল্লা জেলা সিএনজি শ্রমিক ইউনিয়ন রেজি: নং ১৫৬৯ এর নির্বাহী সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার রাত ৯টায় সংগঠনের প্রধান কার্যালয় টমছমব্রিজে ১৫ সদস্য কমিটির এই নির্বাহী মিটিং অনুষ্ঠিত হয়েছে। এতে শ্রমিক ইউনিয়ন তাদের কার্যক্রম নিয়ে বিবৃতিতে বলেন, এই সংগঠনটি একটি শ্রমিক বান্ধব সংগঠন। যাহা শ্রমিকের ভোটের সিলেকশনের মাধ্যমে নেতা নিবাচিত হয়ে থাকে।

শ্রমিক অর্পিত দায়িত্বই নেতারা পালন করে আসছে। যাহার সভাপতি হাজী আব্দুল কাদের ও কার্যকরী সহ সভাপতি খন্দকার আবু কাউসার, সহ সভাপতি খায়রুল মাহফুজ, সহ সভাপতি রিপন, সাধারণ সম্পাদক মোঃ আলম, সহ সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, সাংগঠনিক সম্পাদক মোঃ কবির হোসেন, কোষাধ্যক্ষ মোঃ কামাল উদ্দীন, প্রচার সম্পাদক আতিকুর রহমান আজাদ সহ ১৫ বিশিষ্ট কমিটি ও রেজিলেশনের ৬জন সহ মোট ১১ বিশিষ্ট কমিটির মাধ্যমে পরিচালিত হয়ে আসছে। এই সংগঠনটি কোন সিন্ডিকেট নয়, ইহ শ্রম দপ্তর ও শ্রম মন্ত্রনালয়ের মাধ্যমে পরিচালিত হয়ে আসছে।

যাহার স্থান সমূহ সংগঠনের দায়িত্ব কান্দিরপাড় মোঃ হাবিবের মাধ্যমে পরিচালিত হয়ে থাকে। টমছমবীজ কামাল, কবির ও জুয়েলের মাধ্যমে পরিচালিত হয়ে থাকে। আমাদের সংগঠন জেলা ভিত্তিক সংগঠন হলেও তা আমরা জেলা ভিত্তিক পরিচালনা করতে পারি নাই। আমরা এই দুটি স্থানে পরিচালনা করে থাকি। কান্দিরপাড় ও টমছমব্রীজের সীমিত আয় কোষাধ্যক্ষের মাধ্যমে জমা হয়ে থাকে। যাহার আয় ও ব্যয় মাসিকভাবে সভাপতি, সাধারণ সম্পাদকের ও কোষাধ্যক্ষের মাধ্যমে শ্রমিকদের উপস্থিতিতে হিসাব নিকাশ করা হয়। ব্যক্তি একক ভোগ করার কোনো সুযোগ নাই।

এই সংগঠনের আয় ও ব্যয় ২১ বিশিষ্ট কমিটির মাধ্যমে পরিচালিত হয়ে আসছে। সকল স্থানে সিন্ডিকেটের মাধ্যমে পরিচালিত হয়ে থাকলেও আমরা ১৫৬৯ শ্রমিক ইউনিয়ন ২১ জন বিশিষ্ট কমিটির মাধ্যমে পরিচালনা করে থাকি। যাহা থেকে শ্রমিকের মৃত্যু, পেনশন, চিকিৎসা ও অনুদান নিশ্চিত করা হয়। অফিস ভাড়া ও সংগঠনের যাবতীয় খরচে এখান থেকে নিশ্চিত করা হয়। লাইনম্যান, কর্মকর্তা, কমচারী, বেতন ও সম্মানী ভাতা নিশ্চিত করা হয়। আমরা অতি দুঃখের সহিত জানাচ্ছি যে, সাংবাদিক ভাইয়েরা বিভিন্নভাবে ভুল তথ্যের ভিত্তিতে আমাদের সংগঠনের ব্যক্তি ভেবে উল্লেখ করে থাকেন।

তাই সাংবাদিক ভাইদের কাছে অনুরোধ যেটা সিন্ডিকেট সেটা সিন্ডিকেট হিসাবে দেখবেন। আর যেটা সংগঠন সেটাকে সংগঠন হিসাবে দেখলে আমরা আপনাদের কাছে চিরকৃজ্ঞ থাকব। সংগঠনের ব্যাপারে আপনাদের কিছু
জানা থাকলে সংগঠনের মাধ্যমে জেনে নিবেন। আমরা অন্যকোনো যানবাহন পরিচালনা করি না। আমরা সিএনজি চালিত অটোরিক্সা পরিচালনা করে থাকি। তিনটি সংগঠনের মাধ্যমে যাহার মালিক সমিতি রেজি: নং-
১৮৭৬ বাংলাদেশ হালকা যান ফেডারেশনের বি-২১৮১ অর্ন্তভুক্ত হয়ে পরিচালনা হয়ে আসছে ১৫৬৯ ইউনিয়ন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here