কুমিল্লার লাকসামে ভোট ছাড়াই মেয়রসহ ১২জন নিবাচিত

0

প্রেসনিউজ২৪ডটকমঃ এইচ এম মহিউদ্দিন কুমিল্লা জেলা প্রতিনিধি: কুমিল্লার লাকসাম পৌরসভা নির্বাচনে মেয়রসহ সকল কাউন্সিলর (১২জন) বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। রবিবার (১০ জানুয়ারি) মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে ৫, ৬ ও ৭নং ওয়ার্ডের ৭ প্রতিদ্বন্দ্বী প্রার্থী মনেনায়ন পত্র প্রত্যাহার করে নিলে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী অধ্যাপক আবুল খায়েরসহ সকল কাউন্সিলর বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

তৃতীয় ধাপে আগামী ৩০ জানুয়ারি লাকসাম পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও এই নির্বাচন আর অনুষ্ঠিত হচ্ছে না। লাকসাম পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র বাছাইকালে কাউন্সিলর পদে ২১ জন প্রার্থীর সকলের মনোনয়নপত্র বৈধ ঘোষিত হয়। এর মধ্যে ৯জন কাউন্সিলর প্রার্থীর কোনো প্রতিদ্বন্দ্বী ছিলো না। ফলে সাধারণ ওয়ার্ডে ৬ কাউন্সিলর এবং সংরক্ষিত আসনে ৩ মহিলা কাউন্সিলর প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন।

রবিবার (১০ জানুয়ারি) প্রত্যাহারের শেষ দিনে ৫, ৬ ও ৭নং ওয়ার্ডের অপর ৭ প্রতিদ্বন্দ্বী মনোনয়নপত্র প্রত্যাহার করে নিলে সকলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেসরকারিভাবে নির্বাচিত হন। লাকসাম পৌরসভা নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন সাবেক মেয়র অধ্যাপক আবুল খায়ের। সাধারণ কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে মোহাম্মদউল্লাহ, ২নং ওয়ার্ডে খলিলুর রহমান, ৩নং ওয়ার্ডে অ্যাডভোকেট মাসুদ হাছান, ৪নং ওয়ার্ডে মো. আবদুল আজিজ, ৫নং ওয়ার্ডে মুনছুর আহমেদ মুন্সী, ৬নং ওয়ার্ডে আবু সায়েদ বাচ্চু, ৭নং ওয়ার্ডে মো. শাহজাহান মজুমদার, ৮নং ওয়ার্ডে মো. দেলোয়ার হোসেন, ৯নং ওয়ার্ডে গোলাম রাব্বানী, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১, ২, ৩নং ওয়ার্ডে নাসিমা আক্তার, ৪, ৫, ৬নং ওয়ার্ডে নাসিমা সুলতানা ও ৭, ৮, ৯নং ওয়ার্ডে মুশফিকা আলম মিতাও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

লাকসাম উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসারের দায়িত্বে থাকা মো. কামরুল হাসান জানান, আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিতব্য লাকসাম পৌরসভা নির্বাচনে মেয়র, ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর এবং সংরক্ষিত তিন নারী কাউন্সিলর পদে একাধিক প্রার্থী না থাকায় তারা বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here