বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে না’গঞ্জ জেলা আওয়ামীলীগের দোয়া 

0

প্রেসনিউজ২৪ডটকমঃ স্টাফ রিপোর্টার: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে জেলা আওয়ামী লীগের উদ্যাগে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

রবিবার (১০ই জানুয়ারী) সকালে নগরীর ২নং রেলগেটস্থ আওয়ামী লীগ কার্যালয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এড. আবু হাসনাত শহীদ মোঃ বাদল এর পরিচালনায় এ আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।
জেলা আওয়ামী লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক আবু হাসনাত শহিদ মোঃ বাদল বলেন, জাতির পিতা যেদিন এই স্বদেশ এর মাটিতে প্রত্যাবর্তন করেন, সেদিন এই মাটিকে ধন্য করেছিলেন তিনি। পাকিস্তানের কারাগারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে পাকিস্তানী হানাদাররা বার বার বলেছিলেন, হে মুজিব তুমি বাংলার স্বাধীনতা প্রত্যাহার করো। তিনি প্রখান্তরে বলেছিলেন, তুমি আমাকে হত্যা করো তাতে আমার কোনো দুঃখ থাকবেনা কেনোনা আমি মুসলমান আমি বাঙালী। আমার লাশটাকে তোমরা বাংলাদেশে পাঠিয়ে দিও।
বাদল আরো বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের জন্মভূমি এবং বহু আন্দোলনের ও বিপ্লবের সূতিকাগার এই নারায়ণগঞ্জ। বঙ্গবন্ধু যে স্বাধীনতার স্বপ্ন দেখেছিলেন সেই বীজ রোপণ করেছিলেন এই নারায়ণগঞ্জের মাটিতে। নারায়ণগঞ্জের বায়তুল আমান যেখানে আওয়ামী লীগের বীজ রোপণ করা হয়েছিল। ঐখানে তখন পুলিশের লাঠি চার্জের মধ্য দিয়ে বাধাগ্রস্ত করা হয়েছিলো নেতাকর্মীদের এবং পরবর্তীতে পাইকপাড়ার মিউচুয়েল ক্লাবে সেই অনুষ্ঠান শেষ হয়েছিল।
মহানগর আওয়ামী যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন ভূঁইয়া সাজনু’র সঞ্চালনায় এ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সংরক্ষিত মহিলা আসনের সাবেক সাংসদ এড. হোসনে আরা বেগম বাবলী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি খবির উদ্দিন আহমেদ, প্রচার সম্পাদক মোঃ নাসির উদ্দীন, সদর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জসিম উদ্দিন ও গোগনগর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবিএম আজহারুল ইসলাম প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here