চরফ্যাশনে মেঘনা নদী থেকে ১০ জেলে অপহরণ

0

প্রেসনিউজ২৪ডটকমঃ ভোলা প্রতিনিধি: ভোলার চরফ্যাশনের মেঘনা নদী থেকে ১০ জেলেকে অপহরণ করে নিয়ে গেছে জলদস্যুরা। সোমবার (০৪ জানুয়ারি) দিনগত রাতে চরফ্যাশন-মনপুরার সীমান্তবর্তী মেঘনা নদীর বালুয়া এলাকায় মাছ ধরার সময় ৫টি নৌকাসহ ১০ জেলেকে অপহরণের ঘটনা ঘটে। মঙ্গলবার (০৫ জানুয়ারি) সন্ধ্যা পর্যন্ত তাদের উদ্ধার করা সম্ভব হয়নি। জলদস্যুরা অপহৃত জেলেদের আটকে রেখে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করেছে বলে সামরাজ মৎস্যঘাট সমিতির সাধারণ সম্পাদক মো. সেলিম জানিয়েছেন।

স্থানীয় জেলে কামাল মাঝি ও শাহে আলম জানান, সোমবার সন্ধ্যায় সামরাজ, খেজুর গাছিয়া ও পাঁচ কপাট এলাকার ১০ জেলে ৫টি ছোট কোষা নৌকাসহ মেঘনা নদীতে মাছ ধরতে যায়। গভীর রাতে জলদস্যুরা তাদেরকে অপহরণ করে নিয়ে যায়। জলদস্যুদের কাছে জিম্মি জেলেরা মঙ্গলবার দুপুরে মোবাইল ফোনে (দস্যুদের ফোনে) অপহরণের কথা পরিবারকে জানায়। তাদের মুক্তির জন্য দস্যুদের দাবিকৃত ৫ লাখ টাকার মুক্তিপণ দিতে বলেন।

তবে তারা কোথায় জিম্মি আছেন তার অবস্থান নিশ্চিত করেনি। জেলে পরিবার গুলো জলদস্যুদের হাতে জিম্মি থাকার সদস্যদের নিরাপত্তার কারণে নাম পরিচয় দিতে রাজি হননি। তাই এখনও কোনো জেলের নাম পরিচয় জানতে পারেনি।কোষ্টগার্ড চর মানিকা স্টেশনের পেডি অফিসার মো. আবদুল মজিদ জানান, ১০ জেলে অপহরণের বিষয়টি কেউ তাদেরকে জানায়নি। খোঁজ নিয়ে উদ্ধারের অভিযান চালানো হবে।

চরফ্যাশন থানার ওসি মো. মনির হোসেন মিয়া জানান, বিষয়টি শুনেছি। জেলেদের নাম পরিচয় এখনও জানা যায়নি। উদ্ধার সামরাজ ঘাটে পুলিশ পাঠানো হয়েছে। তবে কোথায় জিম্মি আছে তা নির্ণয়ে কাজ চলছে। যে নম্বর গুলো দিয়ে পরিবারের কাছে ফোন করা হয়েছে সেসব মোবাইল নম্বর ট্র্যাকিং এর মাধ্যমে অপহৃত জেলেদের অবস্থান নিশ্চিত করা গেলে উদ্ধার অভিযান চালানো হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here