নারায়ণগঞ্জে ইলিশ সংরক্ষণ উপলক্ষে সচেতনতা সভা

0

প্রেসনিউজ২৪ডটকমঃ জাহাঙ্গীর হোসেনঃ “নিরাপদ মাছে ভরবো দেশ, মুজিব বর্ষে বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ইলিশ সংরক্ষণ অভিযান-২০২০ উপলক্ষে নারায়ণগঞ্জে  সচেনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১২ অক্টোবর)  বিকালে শহরের  ৩নংমাছ ঘাটে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারী পরিচালক জনাব মোঃ শওকত আলী,জেলা মৎস্য দপ্তর, নারায়ণগঞ্জ,সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোছাঃ শাহরিয়ার সালমা, সদর, নারায়ণগঞ্জ,সভাপতি জনাব ফয়সাল আহম্মেদ,৩নং মাছ ঘাট, সহকারী মৎস্য কর্মকর্তা, ক্ষেত্র সহকারীবৃন্দ, সদর,নারায়ণগঞ্জ, মৎস্য ব্যবসায়ী এবং আড়ৎদারগণ।
সভায়  জানানো হয় ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর-২০২০ ইং তারিখ পর্যন্ত সময়ে সারাদেশে ইলিশ আহরণ, পরিবহন, মজুদ, বাজারজাত করণ, ক্রয়-বিক্রয় ও বিনিময় দণ্ডনীয় অপরাধ। এ আইন অমান্য কারিকে ১ বছর থেকে সর্বোচ্চ ২ বছরের সশ্রম কারাদন্ড অথবা ৫ হাজার টাকা পর্যন্ত জরিমানা অথবা উভয় দন্ডে দন্ডিত করা যাবে।
এ আইন বাস্তবায়নের মৎস্য অধিদফতর, জেলা ও উপজেলা প্রশাসন, বাংলাদেশ  নৌবাহিনী, বাংলাদেশ বিমান বাহিনী, বাংলাদেশ কোষ্ট গার্ড, বিজিবি, র‌্যাব ও পুলিশ বাহিনী নিয়োজিত।  অবৈধভাবে ইলিশ আহরণ,  পরিবহণ, মজুদ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময়  সংক্রান্ত তথ্যাদি স্থানীয় মৎস্য  বিভাগকে জানিয়ে  জাতীয়  মাছ ইলিশ  রক্ষায় অবদান রাখার আহ্বান জানানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here